ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন বনশ্রী পাল ও ফারুক আহমেদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন বনশ্রী পাল ও ফারুক আহমেদ

ঢাকা: মানবাধিকার ও সমাজকর্মী বনশ্রী পাল এবং ব্র্যাক ইন্টারন্যাশনালের প্রাক্তন নির্বাহী পরিচালক ফারুক আহমেদ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর ট্রাস্টি বোর্ডের নতুন সদস্য হয়েছেন।

আগামী তিন বছর বোর্ডের সদস্য হিসেবে তারা দায়িত্ব পালন করবেন বলে শনিবার (২৮ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে টিআইবি।

বনশ্রী পাল, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, লক্ষ্মীপুর জেলা ইউনিটের আজীবন সদস্য এবং জাতীয় মহিলা সংস্থার লক্ষ্মীপুর জেলা অফিসের নির্বাহী সদস্য। এছাড়া তিনি লক্ষ্মীপুরের প্রাইভেট জেল ইন্সপেক্টর, শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্যসহ জেলার ক্রীড়া সংস্থা ও একাধিক দাতব্য প্রতিষ্ঠানে সম্পৃক্ত থেকে সমাজ সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

ফারুক আহমেদ, সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) এন্টারপ্রাইজ-এর পরিচালনা পর্ষদের সদস্য, বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ ও ফুলকি-এর ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি জেনেভাভিত্তিক গ্যাভি, দ্য ভ্যাকসিন অ্যালায়েন্স-এর বোর্ড সদস্য ছিলেন। এছাড়া ঢাকায় বিশ্বব্যাংক কার্যালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালনসহ তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বিশ্বব্যাংকের বিভিন্ন কমিটিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ট্রাস্টি বোর্ড টিআইবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম। বোর্ডের অন্যান্যরা হলেন- বিশিষ্ট মানবাধিকারকর্মী অ্যাডভোকেট সুলতানা কামাল (চেয়ারপারসন); অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী (সাধারণ সম্পাদক); দ্য ডেইলি স্টার প্রকাশক ও সম্পাদক মাহফুজ আনাম (কোষাধ্যক্ষ)। সদস্যরা হলেন- সাহিত্যিক ও শিক্ষাবিদ আবুল মোমেন, অধ্যাপক ড. ফখরুল আলম, অ্যাডভোকেট সুস্মিতা চাকমা, ভাসমান হাসপাতাল ‘জীবন তরী’র উদ্যোক্তা মনসুর আহমেদ চৌধুরী ও সোসাইটি অব এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট (শেড)-এর প্রতিষ্ঠাতা পরিচালক ফিলিপ গাইন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।