ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনার সঙ্গে হত্যা মামলার আসামি বিএনপি নেতা!

করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
শেখ হাসিনার সঙ্গে হত্যা মামলার আসামি বিএনপি নেতা!

সাভার: সাভারের আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত ও আহতের ঘটনায় বেশ কয়েকটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার। এসব মামলার একটিতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিএনপির এক নেতাকে আসামি করা হয়েছে।

 

ওই বিএনপি নেতার নাম মোহাম্মদ গফুর মিয়া। আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক তিনি।

বিএনপির পদধারী নেতা হয়ে হত্যা মামলার আসামি করায় প্রতিবাদ জানিয়ে ইতোমধ্যে সংবাদ সম্মেলন করেছেন গফুর মিয়া।

শনিবার (৫ অক্টোবর) আশুলিয়ার ভাদাইল এলাকায় গফুর মিয়ার নিজ বাসভবনে থানা বিএনপির পক্ষ থেকে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা গফুর মিয়া বলেন, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে আশুলিয়া থানার অন্তর্গত বিভিন্ন স্থানে আন্দোলনরত ছাত্র জনতার ওপর আওয়ামী লীগ ও পুলিশের গুলিতে অসংখ্য ছাত্র-জনতা গুলিবিদ্ধ হয়ে নিহত এবং আহত হয়েছে। এসব ঘটনায় আশুলিয়া থানায় হতাহতদের পক্ষ থেকে তাদের পরিবারের সদস্যদের নিয়ে আদালত ও থানায় মামলায় দায়ের করা হচ্ছে। এসব মামলায় বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধেও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়েছে।  

তিনি আরও বলেন, গত জুলাই মাসে বৈষম্যবিরোধী আন্দোলনে সাভার ও আশুলিয়া থানায় তার নামে আরও পাঁচটি মামলা দায়ের করা হয়। এর আগে ফ্যাসিস্ট স্বৈরাচারী সরকারের আমলেও ১৬ বছরে ৩৬টি মামলার আসামি তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির এই নেতা বলেন, মামলায় যদি কাউকে ষড়যন্ত্রমূলক আসামি করা হয় এবং হয়রানির শিকার হন তাহলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশ আমাকে আশ্বস্ত করেছেন। আমরা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি, তারা আমাদের বলেছেন এ বিষয়ে তারা ক্ষতিয়ে দেখবেন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।