ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিনিকাণ্ডে সিলেট বিএনপির দুই নেতা বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
চিনিকাণ্ডে সিলেট বিএনপির দুই নেতা বহিষ্কার

সিলেট: ভারতীয় ট্রাকভর্তি চোরাই চিনি ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় আটক দুই বিএনপি নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  

বহিষ্কৃতরা হলেন- সিলেট মহানগর বিএনপির অন্তর্গত ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান (৪৩) এবং সিসিকের ২৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সুলেমান হোসেন সুমন (৪২)।

সোমবার (১৪ অক্টোবর) বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ্ সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর স্বাক্ষরিত এক বিবৃতি থেকে তথ্য নিশ্চিত হওয়া গেছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে মান্নান ও সুমনকে বহিষ্কার করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপ, দলের ভাবমূর্তি বিনষ্ট করা ও অনৈতিক কাজে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দলের প্রাথমিক সদস্য পদ থেকে ২৫ও ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদকসহ সব পদ থেকে আব্দুল মান্নান ও সুলেমান হোসেন সুমনকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে গতকাল রোববার (১৩ অক্টোবর) রাতে ওসমানীনগরে ভারতীয় চোরাই চিনির ট্রাক ছিনতাইয়ের চেষ্টার সময় মহানগর বিএনপির দুই নেতাসহ ছয়জনকে জনতার সহযোগিতায় আটক করে পুলিশ। সিলেট-ঢাকা মহাসড়কের সাদিপুর ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

এ সময় চিনির চালান ছিনতাইয়ে ব্যবহৃত দুটি মোটরসাইকেল, একটি ভক্সি গাড়ি, একটি নোয়া মাইক্রোবাস ও চোরাই চিনি ভর্তি ট্রাক জব্দ করা হয়। জব্দকৃত ট্রাকে বালির আস্তরণের নিচ থেকে ২০৫ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে পুলিশ।

চিনি চোরাচালানে জড়িত আটক অন্যরা হলেন- সিলেট শহরতলীর শাহপরান থানাধীন বটেশ্বর মলাইটিলা এলাকার মৃত করম আলীর ছেলে মনির আহাম্মেদ (৩২), জৈন্তাপুর বাঘেরখাল এলাকার মো. মনতাজ আলীর ছেলে তোফায়েল আহাম্মেদ (২৬), একই এলাকার জামাল উদ্দিনের ছেলে শাহিন আহাম্মেদ (২৫), গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর ৩য় খণ্ডের মো. মঈন উদ্দিনের ছেলে মো. নজরুল ইসলাম (৪২)।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরাফাত জাহান চৌধুরী ৬ জন আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে ছিনতাই ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক মামলা দায়ের করা হবে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, সিলেট সীমান্ত থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা ভারতীয় চোরাই চিনির ট্রাকটি সিলেট থেকে ধাওয়া করেন আটক বিএনপির দুই নেতাসহ অজ্ঞাত কয়েকজন। তারা শেরপুর এলাকায় পৌঁছার পর ট্রাকটি ছিনতাইয়ের চেষ্টা করেন। জনতা বুঝতে পেরে তাদের আটক করে পুলিশকে খবর দেয়। তখন আটক দুজন নিজেদের বিএনপি নেতা হিসেবে পরিচয় দেন। তারা বিএনপি জাতীয় নির্বাহী কমিটির কেন্দ্রীয়সহ সাংগঠনিক সম্পাদক ও জেলার ভারপ্রাপ্ত সভাপতি মিফতা সিদ্দিকী বলয়ের নেতা বলে উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।