ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

গৃহকর্মী নির্যাতন মামলা

ক্রিকেটার শাহাদাত ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
ক্রিকেটার শাহাদাত ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট

ঢাকা: শিশু গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে (১১)  নির্যাতনের মামলায় জাতীয় দলের ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রী নিত্য শাহাদাতের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে মিরপুর থানা পুলিশ।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে ঢাকার সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার ওসি (তদন্ত) শফিক আহমেদ।



আদালতের জিআরও শাখার মিরপুর থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর চার্জশিট দাখিলের বিষয়টি জানিয়েছেন।

চার্জশিটভুক্ত দুই আসামি শাহাদাত হোসেন ও তার স্ত্রী নিত্য শাহাদাত জামিনে আছেন। এর মধ্যে শাহাদাতকে গত ০৮ ডিসেম্বর ৩১ মার্চ পর্যন্ত জামিন দিয়েছেন হাইকোর্ট। অন্যদিকে গত ০১ ডিসেম্বর একমাসের জন্য (০১ জানুয়ারি) পর্যন্ত নিত্যকে জামিন দেন আবেদন মঞ্জুর করেন ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালত।

গত ০৩ অক্টোবর দিনগত গভীর রাত সাড়ে তিনটায় মালিবাগের পাবনা গলিতে তার বাবার বাড়ি থেকে নিত্যকে গ্রেফতার করে মিরপুর মডেল থানা পুলিশ। আদালতের অনুমোদনক্রমে তাকে তিনদিন জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
 
অন্যদিকে ক্রিকেটার শাহাদাত গত ০৫ অক্টোবর সকালে ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। এ আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়ে দেন আদালত। আদালতের নির্দেশে ০৮ অক্টোবর থেকে তিনদিনের রিমান্ডে নিয়ে শাহাদাতকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

গত ০৬ সেপ্টেম্বর রাত ৮টার দিকে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে কালশী থেকে নির্যাতনে মারাত্মক আহত অবস্থায় মাহফুজা আক্তার হ্যাপী (১১) নামের ওই গৃহকর্মীকে উদ্ধার করে পল্লবী থানা পুলিশ। তবে ওই দিন বিকেলে শাহাদাত মিরপুর থানায় তার বাসার গৃহকর্মী হারিয়েছে বলে একটি সাধারণ ডায়েরি করেছিলেন।

রাতে সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক বাদী হয়ে ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রী নিত্যকে আসামি করে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন।

মারাত্মক আহত গৃহকর্মী হ্যাপীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এমআই/জেডএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।