ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থার্টি ফার্স্টে উচ্ছৃঙ্খলতা পরিহারের আহ্বান আরএমপি’র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
থার্টি ফার্স্টে উচ্ছৃঙ্খলতা পরিহারের আহ্বান আরএমপি’র

রাজশাহী: ‘থার্টি ফার্স্ট নাইট’ উদযাপনের লক্ষে মহানগর জুড়ে প্রতিবারের মতো এবারও কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)।

উচ্ছৃঙ্খলতা পরিহার করে শান্তিপূর্ণভাবে ইংরেজি নববর্ষ-২০১৮ উদযাপনের জন্য মহানগরবাসীর প্রতি দুই দিন ধরে মাইকিং করা হচ্ছে। দিনটি উপলক্ষে রোববার (৩১ ডিসেম্বর) দুপুর থেকেই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।

আরএমপির নির্দেশনায় বলা হয়েছে, রোববার বিকেলের পর থেকে পটকা বা আতশবাজি ফোটানো যাবে না। হাসপাতাল ও ক্লিনিকসহ স্পর্শকাতর স্থানগুলোর আশেপাশে উচ্চ শব্দে সাউন্ড বক্স বা মাইক ব্যবহার করা যাবে না এছাড়া সব ধরনের অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য বহন নিষিদ্ধ করা হয়েছে। পুলিশের অনুমতি ছাড়া খোলা স্থানে অনুষ্ঠান বা কনসার্ট করা যাবে না। সন্ধ্যার মধ্যেই নববর্ষ উদযাপন অনুষ্ঠান শেষ করতে হবে। না হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বাংলানিউজকে জানান, থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে মহানগর এলাকায় তিন শতাধিক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুপুর থেকে শহরের প্রবেশ মুখগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। সেখানে যানবাহনে তল্লাশি চলছে। কাউকে সন্দেহজনক মনে হলেই আটক করা হবে। মহানগরীর নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এসএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।