ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদেশি পর্যবেক্ষকদের জন্য দুই মিডিয়া সেন্টার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
বিদেশি পর্যবেক্ষকদের জন্য দুই মিডিয়া সেন্টার .

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের জন্য মিডিয়া সেন্টার প্রস্তুত করা হয়েছে। হোটেল সোনারগাঁওয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয় থেকে পৃথক মিডিয়ার সেন্টার খোলা হয়েছে।

শনিবার (২৯ ডিসেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে মিডিয়া সেন্টার দুইটি ঘুরে দেখা যায়, বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের তথ্য সরবরাহ করার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।  

শনিবার ‍দুপুরে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক ও  পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলম মিডিয়া সেন্টার পরিদর্শন করেছেন।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিডিয়া সেন্টারে দায়িত্বরত কর্মকর্তারা জানিয়েছেন, বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সুবিধার্থে এই মিডিয়া সেন্টার খোলা হয়েছে। তাদের যেকোনো ধরনের তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য আমরা প্রস্তুত রয়েছি। আগামী ৩১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এ মিডিয়া সেন্টার চালু থাকবে। এখান থেকে যাবতীয় তথ্য দেওয়া হবে। মিডিয়া  সেন্টারে বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা ও ভিসা সংক্রান্ত পরামর্শও দেওয়া হবে।

এদিকে সোনারগাঁও হোটেলের একই ফ্লোরে তথ্য মন্ত্রণালয় থেকেও একটি মিডিয়া সেন্টার খোলা হয়েছে। এই মিডিয়া সেন্টার থেকেও তথ্য সরবরাহ করা হবে। মিডিয়ার সেন্টার সার্বক্ষণিকভাবে নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখবে। নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্যই বিদেশিদের সরবরাহ করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৯টি আন্তর্জাতিক সংস্থা ও ১২টি বিদেশি মিশনের ১৮৮ জন বিদেশি পর্যবেক্ষক থাকবেন। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশের ৫৬ জন সাংবাদিক এই নির্বাচন পর্যকবেক্ষণ করবেন।  

রোববার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।