ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ক্যাসিনোকাণ্ডে দুদকের অনুসন্ধান শেষ হয়নি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
‘ক্যাসিনোকাণ্ডে দুদকের অনুসন্ধান শেষ হয়নি’ বক্তব্য রাখছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: ক্যাসিনোকাণ্ডের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে চলমান অনুসন্ধান শেষ হয়ে যায়নি বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বুধবার (১ জানুয়ারি) সকালে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে ‘দুর্নীতি দমনে অনুসন্ধানী সাংবাদিকতা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইকবাল মাহমুদ বলেন, ক্যাসিনোকাণ্ডের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান চলমান রয়েছে।

দুদকের কার্যক্রম কাউকে দিয়ে প্রভাবিত হবে না। দুদক সব পর্যায়ের দুর্নীতিবাজদের ধরতে তৎপর রয়েছে। তবে চুনোপুঁটি দুর্নীতিবাজদের গ্রেফতারে বেশি গুরুত্ব দিয়ে থাকে দুদক। কেননা গ্রামের সহজ-সরল, নিরীহ মানুষ চুনোপুঁটি দুর্নীতিবাজদের দ্বারা দুর্নীতি-অনিয়মের শিকার হয়ে থাকেন। তাই এ অনুসন্ধানটিকে গুরুত্ব দেওয়া হয়, যাতে করে গ্রামের সরল মানুষগুলো ক্ষতিগ্রস্ত না হন।

তিনি বলেন, দুদকের অনুসন্ধানের ৭০ থেকে ৮০ শতাংশ অভিযোগ গণমাধ্যমে থেকে নেওয়া হয়। সাংবাদিকদের সহযোগিতা ছাড়া দুদকের কার্যক্রম এগিয়ে নেওয়া সম্ভব না।  

এসময় দুদকে কোনো অনিয়ম ও দুর্নীতি থাকলে সাংবাদিকদের তুলে ধরার কথা বলেন দুদক চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ