ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাইকোর্টে হাজির করতে ঢাকায় নেওয়া হলো বাকেরগঞ্জের সেই ৪ শিশুকে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
হাইকোর্টে হাজির করতে ঢাকায় নেওয়া হলো বাকেরগঞ্জের সেই ৪ শিশুকে  শিশুদের ঢাকায় নেওয়া হয়, ছবি: বাংলানিউজ

বরিশাল: হাইকোর্টে হাজির করতে ধর্ষণের অভিযোগে গ্রেফতার বরিশালের বাকেরগঞ্জের চার শিশুকে ঢাকায় নিয়ে গেছে পুলিশ।  

রোববার (১০ অক্টোবর) ওই চার শিশুকে তাদের অভিভাবকসহ হাইকোর্টে হাজির করার জন্য বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম তাদের ঢাকায় নিয়ে যান।

 

বরিশাল-ঢাকা রুটের এমভি কুয়াকাটা-২ লঞ্চের দু’টি ভিইপি কেবিন এবং চারটি ডবল কেবিনে তারা ঢাকা যান।

এ চার শিশুর মধ্যে একজনের অভিভাবক এ তথ্য জানালেও বাকেরগঞ্জ থানা পুলিশ ক্যামেরার সামনে কোনো কথা বলতে রাজি হয়নি।

বৃহস্পতিবার রাতে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে বন্দি চার শিশুকে ওই রাতের মধ্যে আইনি প্রক্রিয়ায় মুক্তি দিয়ে তাদের অভিভাবকদের কাছে পৌঁছে দিতে বরিশাল শিশু আদালতকে নির্দেশ দেন। ওইদিন রাত সাড়ে ১০টার দিকে শিশু আদালতের বিচারক আবু শামীম আজাদ এক আদেশে ওই চার শিশুকে জামিন দেন এবং রাতের মধ্যে তাদের অভিভাবকদের কাছে পৌঁছে দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দেন।

ওইদিন রাত ২টায় যশোর কিশোর উন্নয়ন কেন্দ্র থেকে চার শিশুকে বরিশালের উদ্দেশে নিয়ে আসা হয়। পরদিন শুক্রবার সকাল ৭টা ৫০ মিনিটে বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাধবী রায়ের উপস্থিতিতে শিশু সাইদুল বয়াতী, তামিম হোসেন সুলায়মান, হাফিজুল ইসলাম লাবিব এবং শাওন হাওলাদারকে তাদের অভিভাবকদের কাছে তুলে দেওয়া হয়।

এর আগে গত রোববার বাকেরগঞ্জের রূসনী গ্রামে ছয় বছরের একটি মেয়েকে ধর্ষণের অভিযোগে তার বাবা মঙ্গলবার বাকেরগঞ্জ থানায় একটি মামলা করেন। ওইদিনই পুলিশ চার শিশুকে গ্রেফতার করে এবং পরদিন বুধবার তাদের আদালতে সোপর্দ করে। এ সময় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. এনায়েতউল্লাহ ওই চার শিশুকে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এমএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।