ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পদ্মায় তলা ফেটে বিকল হওয়া লঞ্চের ১২০ যাত্রী উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
পদ্মায় তলা ফেটে বিকল হওয়া লঞ্চের ১২০ যাত্রী উদ্ধার ফাইল ফটো

মাদারীপুর: পদ্মানদীর কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটের চায়না চ্যানেলে তলা ফেটে বিকল হওয়া এমভি শাহ পরান লঞ্চে থাকা ১২০ যাত্রীকে উদ্ধার করা হয়েছে।  

রোববার (১১ অক্টোবর) সকাল ১১টার দিকে শরীয়তপুর জেলার মাঝিকান্দি এলাকায় নৌরুটের চায়না চ্যানেলে ড্রেজার মেশিনের পাইপের ধাক্কায় লঞ্চটির তলা ফেটে পানি উঠতে থাকে।

পরে কাঁঠালবাড়ী ঘাট থেকে অন্য লঞ্চ পাঠিয়ে যাত্রীদের উদ্ধার করা হয়।

জানা গেছে, সকালে মাঝিকান্দি ঘাট থেকে লঞ্চটি ১২০ জন যাত্রী নিয়ে মুন্সীগঞ্জের শিমুলিয়ার উদ্দেশে যাত্রা করে। লঞ্চটি মাঝ পদ্মার চ্যানেল অতিক্রম করতে গেলে ড্রেজার মেশিনের পাইপের সঙ্গে ধাক্কা লেগে এর তলা ফেটে যায়। এসময় পানি উঠে ডোবার উপক্রম হয় লঞ্চটি। খবর পেয়ে বিআইডব্লিউটিএ অন্য লঞ্চ পাঠিয়ে যাত্রীদের উদ্ধার করে শিমুলিয়া পৌঁছে দেয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে অন্য লঞ্চ দিয়ে যাত্রীদের উদ্ধার করে নিরাপদে পৌঁছে দেওয়া হয়েছে।

গত এক মাসে একইভাবে তিনটি লঞ্চ দুর্ঘটনার শিকার হয়েছে। প্রতিটি ক্ষেত্রেই ড্রেজার পাইপের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে যায়।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।