ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাজিরপুরে বিষ দিয়ে মাছ শিকার করায় জেলের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
নাজিরপুরে বিষ দিয়ে মাছ শিকার করায় জেলের জরিমানা

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে বিষ দিয়ে মাছ শিকারের দায়ে আব্দুস সালাম খান (৪৫) নামে এক জেলেকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

রোববার (১১ অক্টোবর) সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মো. সায়েফ এ জরিমানা করেন।

 

অর্থদণ্ডপ্রাপ্ত আব্দুস সালাম খানের বাড়ি উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের পশ্চিম বানিয়ারী গ্রামে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা গৌতম মণ্ডল বাংলানিউজকে বলেন, উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ডুমুরিয়া এলাকার মথুরাবাদ খালে মাছ ধরার জন্য শনিবার (১০ অক্টোবর) রাতে বিষ দিয়ে অবৈধ বাঁধা জাল পাতেন আব্দুস সালাম। এতে ওই খালে থাকা ছোট-বড় বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে ওঠে। স্থানীয়রা বিষয়টি দেখে আমাকে জানান। আমি ভোরে সেখানে গিয়ে ঘটনার সত্যতা পাই। পরে পুলিশের সহায়তায় ওই জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময়  ভ্রাম্যমাণ আদালতে তাকে জরিমানা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মো. সায়েফ বাংলানিউজকে জানান, ওই জেলে বেশি মাছ পাওয়ার আশায় ওই খালে বিষ দিয়েছিলেন। এ অপরাধে তাকে জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।