ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাংনীতে ‘আল্লাহর দল’র ২ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
গাংনীতে ‘আল্লাহর দল’র ২ সদস্য আটক

সিরাজগঞ্জ: মেহেরপুর জেলার গাংনী এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১২ সিরাজগঞ্জ সদর কোম্পানির সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে তিনটি উগ্রবাদী জিহাদী বই, ১১টি জিহাদী লিফলেট জব্দ করা হয়।

 

রোববার (১১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-১২ সদর কোম্পানির ভারপ্রাপ্ত কমান্ডার ও মিডিয়া অফিসার এরশাদুর রহমান।  

আটক জঙ্গি সদস্যরা হলেন- মেহেরপুর জেলা সদরের খোকশা শেখপাড়া গ্রামের মজিরুল ইসলামের ছেলে মহিদুল ইসলাম (৩৪) ও একই গ্রামের আব্দুস সালামের ছেলে পাপন মোল্লা (২৭)।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (১০ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২’র অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম পিএসসি’র ও সদর কোম্পানি কমান্ডার এরশাদুর রহমানের নেতৃত্বে র‌্যাব-১২ এর সদর কোম্পানির একটি দল মেহেরপুরের গাংনী উপজেলার বাঁশবাড়িয়া বাজারে অভিযান চালায়। এ সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় দুই সদস্যকে আটক করা হয়।  

আটকরা দীর্ঘদিন ধরে মেহেরপুরে ‘আল্লাহর দলের’ নতুন সদস্য সংগ্রহ, তাদের মধ্যে লিফলেট বিতরণ ও চাঁদা উত্তোলনসহ বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করতেন।  

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।