ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রেনে পানি বিক্রি বন্ধ রেখেছে রেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
ট্রেনে পানি বিক্রি বন্ধ রেখেছে রেল

ঢাকা: ট্রেনে নিজস্ব ব্রান্ডের বোতলজাত পানি ‘রেল পানি’ বিক্রি বন্ধ রেখেছে বাংলাদেশ রেলওয়ে।  

রোববার (১১ অক্টোবর) পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, সম্প্রতি উন্মুক্ত দরপত্রের মাধ্যমে শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজের সঙ্গে চুক্তিবদ্ধ হয়। বিষয়টি নিয়ে কিছু কিছু গণমাধ্যম সঠিক তথ্য যাচাই-বাছাই না করে মনগড়া ও উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন প্রকাশ করেছে।

এ বিষয়ে রেলপথ মন্ত্রণালয়ের বক্তব্য হলো ‘বাজারে বহুল প্রচলিত শ্যামলী ড্রিংকিং ওয়াটার, শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রস্তুত করা পানি বিএসটিআই এবং বুয়েটের সনদপ্রাপ্ত বোতলজাত পানি। একই ফ্যাক্টরিতে প্রস্তুত একই পানি রি-ব্র্যান্ডিং করা হয়েছে মাত্র’ অর্থাৎ রেলওয়ের জন্য ব্যবহৃত বোতলে শ্যামলী নামের পরিবর্তে কেবল লেভেল পরিবর্তন করে রেল পানি নামকরণ করা হয়েছে।  

এতে আরো বলা হয়, দীর্ঘদিন শ্যামলী পানি বাজারে বিক্রি হলেও এ পানির বিরুদ্ধে কখনো কোনো অভিযোগ পরিলক্ষিত হয়নি। রেল অঙ্গনে রেল পানি বাজারজাতের সঙ্গে সঙ্গেই এ ধরনের অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত বলে প্রতীয়মান হয়। তাছড়া এ পানির গুণগত মান পরীক্ষার জন্য বিএসটিআই ও বুয়েটকে নমুনা পাঠানো হয়েছে।  

প্রাথমিকভাবে বাজারজাতকরণে গণমাধ্যমের প্রতিক্রিয়া বাংলাদেশ রেলওয়ে অবহিত হয়ে আপতত এ পানি বিক্রি বন্ধ রেখেছে। বিএসটিআই ও বুয়েটের পরীক্ষার সনদ প্রাপ্তির পর পুনরায় বাজারজাতকরণের ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।