ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সরকারি কোষাগারে টাকা জমা না হওয়ার তদন্তে সাব-কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
সরকারি কোষাগারে টাকা জমা না হওয়ার তদন্তে সাব-কমিটি জাতীয় সংসদ ভবন

ঢাকা: রোড কাটিং ফি বাবদ প্রাপ্ত ৬৩ লাখ ৫১ হাজার ৭৪৪ টাকা সরকারি কোষাগারে জমা না হওয়ার ঘটনা তদন্তের জন্য একটি সাব-কমিটি গঠন  করেছে সংসদীয় কমিটি।

রোববার (১১ অক্টোবর) একাদশ জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম বৈঠকে এ কমিটি গঠন করা হয়।

সংসদীয় কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. শহীদুজ্জামান সরকার,  র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জহিরুল হক ভূঞা মোহন, মনজুর হোসেন, আহসানুল ইসলাম, মুস্তফা লুৎফুল্লাহ, ওয়াসিকা আয়শা খান এবং মো. জাহিদুর রহমান অংশ নেন।

বৈঠকে রোড কাটিং ফি বাবদ প্রাপ্ত ৬৩ লাখ ৫১ হাজার ৭৪৪ টাকা সরকারি কোষাগারে জমা না হওয়ায় একটি সাব-কমিটি গঠন  করা হয়। সাব-কমিটিকে পরবর্তী বৈঠকে আপত্তির প্রেক্ষাপট ও বর্তমান অবস্থা জানাতে বলা হয়। এছাড়াও রোড কাটিং ফি বাবদ প্রাপ্ত অর্থ যা ব্যাংকে জমা আছে তা অতিদ্রুত সরকারি কোষাগারে জমা দিতে সুপারিশ করা হয়।

বৈঠকে অডিট আপত্তি সংশ্লিষ্ট অনিয়ম, অবৈধতা ও বিধি-বিধান লঙ্ঘনের ফলে সৃষ্ট যে ক্ষতি সাধিত হয়েছে বা হয় তার প্রভাব ও দায়-দায়িত্ব উল্লেখ করে কমিটিকে অবহিত করতে সুপারিশ করা হয়।

কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।