ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মধুপুরে অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্যে গরু বিতরণ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
মধুপুরে অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্যে গরু বিতরণ অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্যে গরু বিতরণ

মধুপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের মধুপুরে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থসামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফল ভোগীদের মধ্যে গরু বিতরণ করা হয়েছে।

রোববার (১১ অক্টোবর) দুপুরে জলছত্র ফুটবল মাঠে মধুপুর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের মাধ্যমে এ গরু বিতরণ হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো হারুনর রশীদের সভাপতিত্বে বাংলাদেশ ট্রাক ও কার্ভাডভ্যান ড্রাইভার্স ইউনিয়নের মধুপুর জলছত্র বাজার শাখা কার্যালয়ে এ সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

এতে বক্তব্য রাখেন- মধুপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, মধুপুর উপজেলা চেয়ারম্যান পরিষদের সাধারণ সম্পাদক ও মহিষামারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী মোতালেব হোসেন, বোরবাইদ ইউপি চেয়ারম্যান জুলহাস উদ্দিন।  

এ সময় উপস্থিত ছিলেন শোলাকুড়ি ইউপি চেয়ারম্যান আকতার হোসেন, অরণখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম।  

শেষে উপজেলার শোলাকুড়ি, ফুলবাগচালা, অরণখোলা, কুড়াগাছা ও বেরীবাইদ ইউনিয়নের ২৪ জন সুবিধাভোগীদের নারী-পুরুষের মধ্যে ২৪টি গরু বিতরণ করা হয়।

এনিয়ে মধুপুরে অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠী গারো নারী-পুরুষের মধ্যে উন্নত জাতের ১৫২টি ক্রসবিড বকনা গরু বিতরণ করা হয়েছে। আগামী চার বছরে দেড় সহস্রাধিক গরু বিতরণ করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।