ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশাল বিভাগের ৬১৭ মণ্ডপে হবে দুর্গাপূজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
বরিশাল বিভাগের ৬১৭ মণ্ডপে হবে দুর্গাপূজা

বরিশাল: আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষায় পূজা উদযাপন কমিটির নেতাদের সঙ্গে সমন্বয় সভা করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

রোববার (১১ অক্টোবর) সকালে বরিশাল জেলা পুলিশ লাইনের ড্রিল সেডে এ সভা অনুষ্ঠিত হয়।

বিএমপির উপ-কমিশনার (সদর) আবু রায়হান মুহাম্মদ সালেহের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিএমপি কমিশনার শাহাবুদ্দিন।  

বিএমপির সহকারী কমিশনার মো. মাসুদ রানার সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-কমিশনার (দক্ষিণ) মো. মোকতার হোসেন, উপ-কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-কমিশনার (নগর বিশেষ শাখা) জাহাঙ্গীর হোসেন মল্লিক, উপ-কমিশনার (গোয়েন্দা) মো. মনজুর রহমান, উপ-কমিশনার (সাপ্লাই অ্যান্ড লজিস্টিকস) খান মুহাম্মদ আবু নাসের, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি রাখাল চন্দ্র দে ও সাধারণ সম্পাদক মানিক মুখার্জী, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি নারায়ণ চন্দ্র দে নারু ও সাধারণ সস্পাদক সুরজিত দত্ত প্রমুখ।

সভায় জানানো হয়, এবার বরিশাল জেলা ও মহানগরে ৬১৭টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে মহানগরে ৪২টি ও জেলার ১০ উপজেলার ৫৭৫টি মণ্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা।

সভায় আরও বলা হয়, এবার পূজামণ্ডপগুলোতে স্থায়ীভাবে পুলিশ মোতায়েন থাকবে না। পোশাকধারী পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিনয় (র‌্যাব) ও আনসার সদস্যরা মণ্ডপগুলোতে টহল দেবে। গোয়েন্দা পুলিশ প্রতিটি মণ্ডপ নজরদারি করবে। স্বেচ্ছাসেবক দিয়ে প্রতিটি মণ্ডপে শৃঙ্খলা ও শারীরিক দূরত্ব রক্ষা এবং মণ্ডপে প্রবেশের ক্ষেত্রে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার নির্দেশনা দেওয়া হয়।

সভায় পূজা উদযাপন কমিটির নেতারা পুলিশ কমিশনারকে জানান, এবার করোনার কারণে কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কোনো মণ্ডপে তোরণ নির্মাণ করা হবে না। এছাড়া আতশবাজি, মেলা, আরতি প্রতিযোগিতাও হবে না।

আগামী ২৭ অক্টোবর সন্ধ্যা ৬টার মধ্যে মহানগরীর আওতাধীন সব মণ্ডপের প্রতীমা বিসর্জন দেওয়ার জন্য পূজা উদযাপন কমিটির নেতাদের নির্দেশনা দেন বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান।

সভায় তিনি বলেন, পূজা উদযাপন কমিটিগুলোকে করোনা ভাইরাস রোধে সতর্ক থাকতে হবে। কোনো পূজা মণ্ডপে আগত মানুষের মাধ্যমে যাতে করোনা না ছড়ায় সেদিকে সতর্ক থাকতে হবে। স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে পূজা মণ্ডপে নিরাপদ ও শারীরিক দূরত্ব নিশ্চত থেকে শুরু করে করোনারোধে বিভিন্ন উদ্যোগ নিতে হবে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।