ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আইনজীবী পরিচয়ে প্রতারণা, এক ব্যক্তি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
আইনজীবী পরিচয়ে প্রতারণা, এক ব্যক্তি আটক

কুড়িগ্রাম: কুড়িগ্রামে ভিজিডিং কার্ড ও প্রতারণা করার বিভিন্ন কাগজপত্রসহ মতিয়ার রহমান শেখ (৪৮) নামে এক ভুয়া আইনজীবীকে আটক করেছে পুলিশ।  

রোববার (১১ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে কুড়িগ্রাম আইনজীবী সমিতি ভবনের সামন থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় রোববার বিকেলে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহ ফকরুল ইসলাম বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় অভিযোগ দায়ের করলে প্রতারক মতিয়ারকে আটক করে পুলিশ।

কুড়িগ্রাম জেলা জজ আদালতের আইনজীবী তারিকুল ইসলাম তারিক, অ্যাডভোকেট ফারুক হোসেন সেতু, অ্যাডভোকেট শাহিনুর রহমান, অ্যাডভোকেট জাহিদ আহমেদ কাজল ও অ্যাডভোকেট সুজিৎ কুমার চক্রবর্তী বাংলানিউজকে জানান, রোববার দুপুরে আইনজীবীর পোশাক পরিহিত অবস্থায় মতিয়ার রহমান শেখ কয়েকজন মোয়াক্কেলসহ আইনজীবী ভবন চত্বরে ঘোরাফেরা করছিল। এসময় তাকে আইনজীবীরা চিনতে না পারায় পরিচয় জানতে চেয়ে চ্যালেঞ্জ করেন। পরে জানা যায় মতিয়ার রহমান শেখ বাংলাদেশ বার কাউন্সিলের তালিকাভুক্ত কোনো আইনজীবী নয়। এমনকি তিনি কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতিরও কোনো সদস্য নন।

এসময় কুড়িগ্রামের আইনজীবীদের জেরায় মতিয়ার রহমান শেখ স্বীকার করেন, সে এতদিন আইনজীবী পরিচয় দিয়ে মানুষকে ধোঁকা দিয়ে আসছিল। তার বাড়ি চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নের শেখ পাড়া (রাধাবল্লভ) এলাকায়। তিনি ওই এলাকার আব্দুল করিম শেখের ছেলে।

কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহ. ফকরুল ইসলাম বাংলানিউজকে জানান, প্রতারক মতিয়ার রহমান শেখ বাড়িতে সাইনবোর্ড টানিয়ে নিজেকে অ্যাডভোকেট পরিচয় দিয়ে সাধারণ লোকজনের কাছে ভিজিটিং কার্ড দিয়ে প্রতারণা করে আসছিল। তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে কুড়িগ্রাম সদর থানায় এজাহার দায়ের করা হয়েছে।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান জানান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহ. ফকরুল ইসলাম বাদী হয়ে একটি এজাহার দাখিল করেছেন। আসামিকে আদালতে তোলার ব্যাপারে প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।