ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কমলনগরে ইলিশ কেনায় জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
কমলনগরে ইলিশ কেনায় জরিমানা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ কেনায় মো. মানছুর (৪০) নামে এক ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মানছুর উপজেলার চর কাদিরা ইউনিয়নের আবুল খায়েরের ছেলে।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। এরআগে ভোরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের মো. কামরুজ্জামান লুধূয়া মাছ ঘাটে অভিযান চালিয়ে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গভীর রাতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছঘাটে গিয়ে ইলিশ কেনার সময় তাকে আটক করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তার পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ইউএনও মো. কামরুজ্জামান বলেন, প্রজনন মৌসুম মঙ্গলবার (১৪ অক্টোবর) মধ্যরাত থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২দিন ইলিশসহ সব মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ সময়ে মাছ শিকার, পরিবহন, মজুদ ও কেনা-বেচা নিষিদ্ধ। এ আইন আমান্য জেল অথবা জরিমানা এবং উভয় দণ্ডের বিধান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এসআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।