ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সড়ক ও জনপথের কাজের গুণগতমান ঠিক রাখার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
সড়ক ও জনপথের কাজের গুণগতমান ঠিক রাখার সুপারিশ জাতীয় সংসদ ভবন

ঢাকা: সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা জোনের আওতায় চলমান ২৩টি উন্নয়ন প্রকল্পের কাজের গুণগতমান ঠিক রেখে নির্ধারিত সময়ে শেষ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (১৪ অক্টোবর) একাদশ জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৭ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনেরর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অনলাইনের মাধ্যমে সংযুক্ত হন।

কমিটির অন্যান্য সদস্য এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন এবং রাবেয়া আলীম বৈঠকে অংশ নেন।

হাওর অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্নপূরণে ইটনা-মিঠামইন-অষ্টগ্রামে নির্মিত দৃষ্টিনন্দন সড়কটি উদ্বোধন করায় প্রধানমন্ত্রীকে কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। জনপ্রিয় পর্যটন এলাকায় পরিণত হওয়া রাস্তাটির আশেপাশে তেমন কোন বাড়িঘর না থাকায় যেকোননো সময় নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা করা হয়। রাস্তাটিতে নিরাপত্তা নিশ্চিত করা ও অন্যান্য জনচাহিদামূলক বিষয়গুলোর প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বৈঠকে কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা জোনের আওতায় চলমান ২৩টি উন্নয়ন প্রকল্পের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।  প্রকল্পগুলোর গুণগতমান ঠিক রেখে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে সংসদীয় কমিটি।

ধলেশ্বরী ব্রিজের টোল আদায়ে ইজারার সময় ৩ বার বৃদ্ধি করে একই ইজারাদারকে দেওয়ার বিষয়টি মন্ত্রণালয়কে তদন্ত কমিটি গঠন করে তদন্ত করে রিপোর্ট দিতে সুপারিশ করা হয়।

বৈশ্বিক মহামারির কারণে বন্ধ থাকা মেট্রোরেলের কাজ আবার পুরোদমে শুরু হয়েছে বলে বৈঠকে জানানো হয়। মেট্রোরেল কর্মচারীরা যেন সাস্থ্যবিধি মেনে কাজ করতে পারেন এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে বৈঠকে জানানো হয়।

পদ্মায় প্রবল স্রোত থাকায় দীর্ঘ সময় সময় পর পদ্মা সেতুর ৩২ নম্বর স্প্যান বসানো হয়েছে এবং বাকিগুলোও দ্রুততম সময়ে বসানো হবে বলে বৈঠকে জানানো হয়।

সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।