ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নির্বাচিত উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের যোগদান করানোর দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
নির্বাচিত উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের যোগদান করানোর দাবি

ঢাকা: নির্বাচিত ১৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে দ্রুত যোগদান করানোর দাবি জানিয়েছে সুপারিশপ্রাপ্ত উপ-সহকারী কৃষি কর্মকর্তা ২০২০ সমন্বয় কমিটি।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে কমিটির সদস্য সচিব মো. আহসান উদ্দিন বলেন, ২০১৮ সালের ২৩ জানুয়ারি উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে ১৬৫০ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেই ধারাবাহিকতায় ২০১৯ সালের ২ আগস্ট প্রিলিমিনারি পরীক্ষা, ১৩ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা এবং ১৮ ডিসেম্বর থেকে ২০২০ সালের ১৪ জানুয়ারি পর্যন্ত যথাক্রমে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ১৭ জানুয়ারি যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রাথমিকভাবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নির্বাচিতদের তালিকা প্রকাশ করেন। নির্বাচিত হলেও এখন পর্যন্ত আমাদের যোগদানের বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

তিনি আরও বলেন, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত তিন বছর হওয়ার দ্বারপ্রান্তে এবং নির্বাচিতদের তালিকা প্রকাশের প্রায় দশ মাস অতিবাহিত হয়ে যাচ্ছে। কিন্তু দুঃখের বিষয় এখন পর্যন্ত যোগদানের তারিখও ঠিক করা হয়নি। এখন পর্যন্ত চাকরিতে যোগদান না হওয়াতে আমাদের পারিবারিক ও সামাজিকভাবে অনেক হেয় প্রতিপন্ন হতে হচ্ছে। আমাদের ধারণা, কোনো অদৃশ্য শক্তির কারণে যোগদানে বিলম্ব করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে দাবি জানাচ্ছি, আমাদের কথা বিবেচনা করে অতি দ্রুত যোগদানের তারিখ নির্বাচন করার ব্যবস্থা নিন। না হলে প্রেসক্লাবের সামনে আমাদের আত্মাহুতি দেওয়া ছাড়া কোনো পথ থাকবে না।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।