ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

টাঙ্গাইল: টাঙ্গাইলে বিয়ের প্রলোভনে তরুণীকে ধর্ষণের দায়ে নাজমুল মিয়া নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমীন এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্ত নাজমুল নাগরপুর উপজেলার ভাতুরা গ্রামের আজিম উদ্দিনের ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) একেএম নাছিমুল আক্তার বাংলানিউজকে জানান, ২০০৮ সালের ৬ ডিসেম্বর ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নের ৪ নম্বর পুনর্বাসন আবাসস্থলে ওই তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে নাজমুল ধর্ষণ করেন। এতে ওই তরুণী গর্ভবতী হয়ে একটি কন্যা সন্তান জন্ম দেন। পরবর্তীকালে নাজমুল ওই তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানান।  

এ ঘটনায় ওই তরুণী টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। মামলার পর সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে ধর্ষণের ফলে জন্ম নেওয়া কন্যা সন্তানের দণ্ডিত ব্যক্তির পিতৃ পরিচয়ে বড় হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে। এছাড়াও পিতা সন্তানের ভরণ পোষণ না করলে নারী ও শিশু নির্যাতন দমন আইনের আলোকে জেলা ম্যাজিস্ট্রেটকে ওই শিশুর ভরণ পোষণসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।