ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নূরকে গ্রেফতারের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মশাল মিছিল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
নূরকে গ্রেফতারের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মশাল মিছিল মশাল মিছিল। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: নারী সমাজকে কটূক্তি ও সাংবাদিককে হেনস্তা করার অভিযোগ এনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরকে গ্রেফতারের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মশাল মিছিল করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

বুধবার (১৪ অক্টোবর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ শেষে শাহবাগ পর্যন্ত মশাল মিছিল করে সংগঠনের নেতাকর্মীরা।

 

কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় ওই প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

এতে  আল মামুন বলেন, সমাজে ধর্ষকদের কোনো স্থান নেই। এরা দেশ ও জাতির জন্য অভিশাপ। এদের শক্ত হাতে দমন করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে যাতে কখনোই এরকম ঘৃণ্য অপরাধের পুনরাবৃত্তি না হয়। সম্প্রতি দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। সেই নির্যাতিত ঢাবি ছাত্রী ইতোমধ্যে সুবিচার পাওয়ার জন্য থানায় মামলাও করেছেন। কিন্তু অতীব দুঃখের বিষয় এই যে, নোয়াখালী, সিলেট ও সাভারে নারী ধর্ষণে জড়িত সব ধর্ষকদের তাৎক্ষণিকভাবে গ্রেফতার করা হলেও ঢাবি ছাত্রী ধর্ষণ মামলার মূল আসামি হাসান আল মামুন ও নুরুল হক নূরদের এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি যা সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন। এ মামলার আসামি নূর গংরা বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে এবং বিভিন্ন সামাজিক মাধ্যমে নির্যাতিতা মেয়েটির চরিত্র হনন করে অশ্লীল ও কুরুচিপূর্ণ লেখালেখি করে যাচ্ছে যা আইনের সুস্পষ্ট লঙ্ঘন। আসামিদের এরকম ঘৃণ্য কর্মকাণ্ডের কারণে মেয়েটি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়ে ইতোমধ্যে সংবাদ সম্মেলন করে আত্মহত্যার হুমকি দিয়েছে এবং ধর্ষণের বিচার পাওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে বসে অনশন কর্মসূচী পালন করছে যা রাষ্ট্রের জন্য খারাপ বার্তা বয়ে আনছে।

মুক্তিযুদ্ধ মঞ্চ এর ৫ দফা দাবি হল- সামাজিক যোগাযোগ মাধ্যমে নারী সমাজকে হেয় প্রতিপন্ন করে কটূক্তি ও সাংবাদিককে হেনস্তা করার অপরাধে ধর্ষণ মামলার আসামি নুরুল হক নূরকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ মামলার সব আসামিদের দ্রুত গ্রেফতার করা, ঢাবির ছাত্রী ধর্ষণ, ছাত্রফ্রন্টের নেতা কর্তৃক তরুণী ধর্ষণ ও সিপিবির নেতা কর্তৃক সিপিবির নেত্রী জলি তালুকদারকে যৌন নিপীড়ন ইত্যাদি ঘৃণ্য অপরাধের সঙ্গে জড়িত সবাইকে গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করে সর্বোচ্চ শাস্তি দেওয়া, ধর্ষণের দায়ে অভিযুক্ত নারী নিপীড়ক জঙ্গি সংগঠন ছাত্র অধিকার পরিষদকে আইন করে নিষিদ্ধ করা, শাহবাগে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধাদের অবমাননাকারী বামাতি-জামাতি মৌলবাদী অপশক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা অক্টোবর ১৫, ২০২০
এসকেবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।