ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছুটি না নিয়ে পোলিং এজেন্ট হওয়ায় উপ সহকারী প্রকৌশলী বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
ছুটি না নিয়ে পোলিং এজেন্ট হওয়ায় উপ সহকারী প্রকৌশলী বরখাস্ত প্রতীকী ছবি

ফরিদপুর: বিধি মোতাবেক কর্মস্থল থেকে ছুটি না নিয়ে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের উপ নির্বাচনের পোলিং এজেন্ট হয়ে জাল ভোট দেওয়ার চেষ্টা ও ভোটকেন্দ্রে ম্যাজিস্ট্রেটের সঙ্গে অসদাচরণের অভিযোগে মাদারীপুর জেলার কালকিনি পৌরসভার উপ সহকারী প্রকৌশলী এস এম লুৎফর রানাকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

বুধবার (১৪ অক্টোবর) এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন সই করা এক অফিস আদেশ জারি করা হয়।

 

এতে বলা হয়েছে, এস এম লূৎফর রানা মাদারীপুর জেলার কালকিনি পৌরসভার উপ সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত অবস্থায় ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার নির্বাচনে পোলিং এজেন্ট হিসেবে দায়িত্ব পালন, দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের সঙ্গে অসদাচরণ, জাল ভোট দেওয়ার প্রচেষ্টা করেছেন। তার এ কার্যক্রম পৌরসভা কর্মচারী চাকরি বিধিমালা ১৯৯২ এর বিধি ৪০(ক) ও (খ) অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। তাই বিধি অনুযায়ী তার স্বীয় পদ থেকে তাকে বরখাস্ত করা হল।

চরভদ্রান উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা জানান, গত ১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন মুসার মৃত্যুজনিত কারণে পদটি শূন্য হয়।  

নির্বাচনে এস এম লুৎফর রানা চর নটাখোলা হাইস্কুল ও চর অযোধ্যা হাইস্কুল ভোটকেন্দ্রে জাল ভোট দেওয়ার চেষ্টা করেন। লুৎফর ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন সমর্থীত নৌকা প্রতীকের প্রার্থী মো. কাওছারের পোলিং এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এ সময় তার এ অপচেষ্টা প্রতিহত করতে গেলে দায়িত্ব পালনরত ফরিদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে অসদাচরণ করে লুৎফর। পরে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট নির্দেশ দিলে তাকে আটক করা হয়।  

এদিকে তার আটকের খবর পেয়ে তাকে ছেড়ে দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন। এ সময় তিনি মোবাইল ফোনে আটকের নির্দেশদাতা ম্যাজিস্ট্রেটকে উদ্দেশ্য করে ইউএনওর মোবাইল ফোনে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। গালিগালাজের অডিও রেকর্ডটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। অডিও ভাইরাল হওয়ার পরই নড়েচড়ে বসে প্রশাসন।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।