ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইউএনওকে লাঞ্ছিত করার ঘটনায় মেয়রের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
ইউএনওকে লাঞ্ছিত করার ঘটনায় মেয়রের বিরুদ্ধে মামলা আব্দুল বাতেন

পাবনা: পাবনা বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত করায় বেড়া পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র আব্দুল বাতেনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) রাতে ইউএনও আসিফ সিদ্দিকী বাদী হয়ে বেড়া থানায় এ মামলা দায়ের করেন।



বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

এজাহারে বলা হয়েছে, সরকারি কাজে বাধা দেওয়া, প্রাণ নাশের হুমকি এবং ইউএনও আসিফ সিদ্দিকীকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় পেনাল কোডের ৩২৩, ৩৩২, ৩৫৩, ৩৫৫ ও ৫০৬ ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলায় ঘটনার দিনে উপস্থিত তিনজন জনপ্রতিনিধিকে সাক্ষী করা হয়েছে।
  
ওসি আবুল কাশেম জানান, মামলা দায়েরের পর থেকেই বরখাস্ত মেয়র আব্দুল বাতেনকে গ্রেফতারের জন্য অভিযান শুরু হয়েছে। তিনি মামলার বিষয় বুঝতে পেরে আত্মগোপন করেছেন। তাকে গ্রেফতারের জন্য অভিযান চলছে।  

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একটি সূত্র জানা যায়, মামলা দায়েরের সঙ্গে সঙ্গে বেড়া থানা-পুলিশের সহযোগিতায় তিনি আত্মগোপনে চলে গেছেন বলে জানা গেছে।   আব্দুল বাতেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি শামসুল হক টুকুর ছোট ভাই হওয়ায় তাকে গ্রেফতারে পুলিশের অনীহা রয়েছে।  

গত ১২ অক্টোবর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মাসিক সভাকালে মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত এবং অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠে। এরই ভিত্তিতে স্থানীয় সরকার বিভাগ ১৩ অক্টোবর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে।

এর আগে, করোনাকালীন সময়ে ঢালার চরের চেয়ারম্যান কোরবান আলী সরদাকে ত্রাণের চালের অনিয়মে চালকসহ তাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। এ ঘটনায় বাতেনের সম্পৃক্ত থাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগ তাকে দলীয় পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে থেকে অব্যহতি দেয়।

এই ঘটনার তদন্তের জন্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বৃহস্পতিবার বেড়া উপজেলা ঘটনাস্থল পরিদর্শনে আসছেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) কবির মাহামুদ।

** ইউএনওকে লাঞ্ছিত: সংবাদ সম্মেলনে ব্যাখ্যা দিলেন বহিষ্কৃত পৌর মেয়র
** ইউএনও লাঞ্ছনা: বেড়া পৌর মেয়র বরখাস্ত
** ইউএনওকে লাঞ্ছিত করার অভিযোগ বেড়া পৌর মেয়রের বিরুদ্ধে

বাংলাদেশ সময়: ০২১৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০/আপডেট: ১৬০০ ঘণ্টা
আরএ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।