ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আগামী ৫০ বছর বাংলাদেশের অগ্রযাত্রায় অংশীদার হতে চায় যুক্তরাষ্ট্র

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
আগামী ৫০ বছর বাংলাদেশের অগ্রযাত্রায় অংশীদার হতে চায় যুক্তরাষ্ট্র স্টিফেন ই বিগান /ছবি: জিএম মুজিবুর

ঢাকা: আগামী ৫০ বছর বাংলাদেশের অগ্রযাত্রায় অংশীদার হতে চায় যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে পরিদর্শন বইয়ে একথা লিখেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান।

ঢাকা সফররত স্টিফেন ই বিগান বৃহস্পতিবার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে পরিদর্শন বইয়ে লেখেন, আগামী ৫০ বছরে বাংলাদেশের অগ্রযাত্রা ও বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়নে গৌরবের অংশীদার হতে চায় যুক্তরাষ্ট্র। বাংলাদেশকে সুখী ও সমৃদ্ধশালী দেশ হিসেবে দেখতে চাই।

বুধবার তিনদিনের সফরে ঢাকায় আসেন মার্কিন যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট (উপ-পররাষ্ট্র মন্ত্রী) স্টিফেন ই বিগান। ঢাকা সফরের প্রথমদিন সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন তিনি। বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। একই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন তিনি। ১৪-১৬ অক্টোবর ঢাকা সফর করবেন বিগান।

বিগান বাংলাদেশ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। তার এই সফরে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের একই ভিশন উন্মুক্ত, অন্তর্ভুক্তমূলক, শান্তিপূর্ণ ইন্দোপ্যাসিফিক গড়ে তোলা ও কোভিড-১৯ নিয়ে আলোচনা প্রাধান্য পাবে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।