ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মুজিববর্ষ উপলক্ষে দৃষ্টিপ্রতিবন্ধীদের পাশে র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
মুজিববর্ষ উপলক্ষে দৃষ্টিপ্রতিবন্ধীদের পাশে র‌্যাব

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দৃষ্টিপ্রতিবন্ধীদের মধ্যে সাদাছড়ি বিতরণ করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে র‌্যাব সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে দৃষ্টিপ্রতিবন্ধীদের মধ্যে ৩৬০ টি সাদাছড়ি বিতরণ করেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

র‌্যাব ডিজি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সুবিধাবঞ্চিত মানুষের জন্য সংগ্রাম করেছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জীবনের একটা বড় সময় তিনি কারাগারে কাটিয়েছেন। এখন বঙ্গবন্ধুকণ্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখছি।

আমরা সমৃদ্ধ বাংলাদেশ তখনই গড়তে পারবো, যখন সব শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারবো। এর আওতা থেকে প্রতিবন্ধীরাও বাদ নয়, বরং তাদের শক্তি হিসেবে বিবেচনা করেছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা অনেক অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছিলাম, কিন্তু মহামারির কারণে সেটা সম্ভব হয়নি। আজ কিছু সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে সমবেত হতে পেরেছি, আমাদের সেই সুযোগ করে দেওয়ার জন্য আপনাদের ধন্যবাদ।

মহামারিতে র‌্যাব সুবিধাবঞ্চিত মানুষের পাশে সাধ্যমতো দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা সবসময় চেষ্টা করেছি সুবিধাবঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। ভবিষ্যতেও এ সহায়তার হাত প্রসারিত থাকবে। সেই ধারাবাহিকতায় দৃষ্টিপ্রতিবন্ধীদের সহায়তায় আগামীতে আরও বেশি সংখ্যক স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হবে।

এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরওয়ার, গোয়েন্দা বিভাগের প্রধান লে. কর্নেল সারওয়ার বিন কাশেমসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।