ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে বিক্ষোভ

ফেনী: দেশব্যাপী ধর্ষণ, নারী নিপীড়ন ও বিচারহীনতার প্রতিবাদে শাহবাগ থেকে নোয়াখালীর একলাশপুরগামী লংমার্চে হামলার ঘটনায় ফেনীতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), সমজাতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র।

সোমবার (১৯ অক্টোবর) দুপুর ১২টায় ফেনী শহরের ট্রাংক রোড় শহীদ মিনারের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সাংস্কৃতিক জাগরণ ও রাজনৈতিক পরিবর্তনের জন্য আমরা রাজপথে এসেছি।

এমন কর্মসূচিতে হামলা ন্যাক্কারজনক ঘটনা। হামলাকারীরা ধর্ষণের আশ্রয়-প্রশ্রয় দাতা।

সমাবেশে বক্তারা নোয়াখালীর বেগমগঞ্চ, খাগড়াছড়ির পাহাড়ি তরুণী, সিলেটের এমসি কলেজে নারী গণধর্ষণ, সাভারে নীলা রায় এবং চট্টগ্রাম ও ফেনীতে ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তারা বলেন, এসব ঘটনা অনতিবিলম্বে দ্রুত বিচার আইনে এনে রায় দিতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) নেতা জসিম উদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ফেনী শহর শাখার আহ্বায়ক নয়ন পাশা, সাধারণ সম্পাদক পংকজনাথ সূর্য ও বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের ফেনী জেলা প্রতিনিধি রাইহানে কুমু। বক্তারা চলমান পাশবিকতার বিরুদ্ধে ঘৃণা ও ক্ষমতার অপপ্রয়োগের মধ্য দিয়ে পার পাওয়ার সংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

উল্লেখ, শনিবার (১৭ অক্টোবর) ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশের ব্যানারে লংমার্চটি ফেনীর শহীদ মিনারে সমাবেশ করে। সমাবেশ শেষ করে ফেরার সময় হঠাৎ অতর্কিত হামলা হয় লংমার্চকারীদের ওপর। এ ঘটনায় ১২ জন আহত হয়। এর আগে শহরের দোয়েল চত্বরে ফেনীর স্থানীয় সংসদ সদস্য নিজাম হাজারীর ফেস্টুনে আপত্তিকর লেখাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয় লংমার্চকারীদের।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০ 
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।