ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইটাবের সহ-সভাপতির ওপর হামলার প্রতিবাদে নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
ইটাবের সহ-সভাপতির ওপর হামলার প্রতিবাদে নিন্দা

ঢাকা: ইলেক্ট্রনিক্স ট্রেডার্স অ্যাসােসিয়েশন অব বাংলাদেশের (ইটাব) সহ-সভাপতি শরীফ উদ্দিন ফরাজীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ নিন্দা ও প্রতিবাদ জানান ইটাবের পরিচালনা পরিষদ এবং বাংলাদেশ ইলেকট্রিক্যাল অ্যাসোসিয়েশনের পরিচালনা পরিষদের সদস্যরা।

 

এসময় বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে ইটাব সভাপতি বলেন, গত ২৩ সেপ্টেম্বর রাজধানী ঢাকার কদমতলী থানার ছাপড়া মসজিদ এলাকায় ব্যক্তিগত কাজ শেষে ব্যবসাপ্রতিষ্ঠানে যাওয়ার সময় আনুমানিক দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রাবাড়ী-দয়াগঞ্জ রাস্তায় ধােলাইরপাড় স্কুলের কাছাকাছি অজ্ঞাতনামা দুস্কৃতিকারীরা তাকে হত্যার উদ্দেশ্যে পেছন থেকে ধারালাে অস্ত্র দিয়ে আঘাত করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

পরে সঙ্কটাপন্ন অবস্থায় পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তার ক্ষতস্থানে ১১৪ টি সেলাই দিয়ে রক্তক্ষরণ বন্ধ করেন। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শে তার পরিবারের সদস্যরা উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে (সাবেক এ্যাপােলাে হাসপাতাল) ভর্তি করেন। বর্তমানে তিনি সঙ্কটাপন্ন অবস্থায় চিকিৎসাধীন আছেন। এ হত্যা চেষ্টার ঘটনায় যাত্রাবাড়ী থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে।

এসময় সংগঠনের পক্ষ থেকে ব্যবসায়ী শরীফ উদ্দিন ফরাজীকে হত্যার উদ্দেশ্যে চালানাে এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একইসঙ্গে হামলাকারীদের চিহ্নিত করে প্রেফতার ও দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।