ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাত কর্মদিবসে রায়, ধর্ষকের যাবজ্জীবনে খুশি মামলার বাদী

এস.এস শোহান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
সাত কর্মদিবসে রায়, ধর্ষকের যাবজ্জীবনে খুশি মামলার বাদী আসামি আব্দুল মান্নান সরদার। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: সাত বছরের শিশুকে ধর্ষণের অপরাধে ধর্ষক আব্দুল মান্নান সরদারকে যাবজ্জীবন কারাদণ্ডের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী নির্যাতিত শিশুটির মামা।  

মামলার রায় শোনার পরে তিনি সাংবাদিকদের বলেন, আসামি মান্নান ধর্ষণ করার পর থেকে এই রায় হওয়া পর্যন্ত পুলিশ আমাদের সর্বোচ্চ সহযোগিতা করেছে।

ঘটনার দিনই পুলিশ আসামিকে গ্রেফতার করেছে। আমাকে সর্বাত্মক নিশ্চিন্ত থাকতে বলেছে। আর আদালত স্বল্প সময়ে আজকে যে রায় দিয়েছেন এতে আমি খুব খুশি হয়েছি। আমি আদালতের বিচারক, উকিল ও পুলিশ ভাইদের ধন্যবাদ জানাই।

আদালতে রায় ঘোষণার পরে সোমবার (১৯ অক্টোবর) দুপুরে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মামলার বাদী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমার দুলাভাই মারা যাওয়ার পরে আমি আমার ভাগ্নিকে আগলে রেখেছিলাম। কিন্তু লম্পট আব্দুল মান্নান যেটা করেছে তা এই পৃথিবীতে কেউ সহ্য করতে পারে না। এতিম ভাগনির ওপর নির্যাতনের অপরাধে আদালত যে রায় দিয়েছে, তাতে আল্লাহও খুশি হয়েছেন বলে দাবি করেন তিনি।

উল্লেখ, বাগেরহাটের মোংলায় সাত বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়েরের ১৫ দিনের মধ্যে এবং আদালতে বিচার প্রক্রিয়া শুরু হওয়ার সাত কার্যদিবসের মধ্যে ধর্ষক আব্দুল মান্নান সরদারকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। সেইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

সোমবার (১৯ অক্টোবর) দুপরে যুগান্তকারী এ রায় দেন বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন রনজিৎ কুমার মণ্ডল ও আসামিপক্ষের আইনজীবী লিয়াকত হোসেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।