ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ-ভারত কোস্টগার্ডের কমান্ডার পর্যায়ের বৈঠক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
বাংলাদেশ-ভারত কোস্টগার্ডের কমান্ডার পর্যায়ের বৈঠক 

ঢাকা: বাংলাদেশ ও ভারতীয় কোস্টগার্ডের মধ্যে চতুর্থ রিজিওনাল কমান্ডার লেভেলের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) বাংলাদেশ কোস্টগার্ড বেজ মোংলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময় ও উভয় দেশের মধ্যে সৌহার্দ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে দুই পক্ষের মধ্যে স্বাক্ষরিত চুক্তির আলোকে বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে বাংলদেশ কোস্টগার্ডের উপ-মহাপরিচালক কমডোর এম আনোয়ার হোসেন ছাড়াও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ভারতের পক্ষে দেশটির কোস্টগার্ড কলকাতা আঞ্চলিক সদর দপ্তর ও ভারতীয় কোস্টগার্ড সদর দপ্তরের প্রতিনিধিরা অংশ নেন।

এসময় দু’দেশের প্রতিনিধিরা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন। এর মধ্যে আন্তর্জাতিক সীমানায় মানবপাচার, চোরাচালান, মাদকদ্রব্য পাচার ও অবৈধভাবে মাছ ধরা রোধে উভয় দেশের কোস্টগার্ডের করণীয় নিয়ে আলোচনা করা হয়।

পাশাপাশি উভয় দেশের কোস্টগার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ বিষয়ের পারস্পারিক সহযোগিতার বিষয়ে আলোচনা করা হয়।

এমন বৈঠকের ফলে দু’দেশের জলসীমানায় অপরাধ দমনে ও দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে উভয় দেশের কোস্টগার্ড অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।