ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আইসিএসবির নতুন প্রেসিডেন্ট মোহাম্মদ বুল হাসান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আইসিএসবির নতুন প্রেসিডেন্ট মোহাম্মদ বুল হাসান

ঢাকা: ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) নতুন প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ বুল হাসান (এফসিএস)।

শনিবার (১৭ অক্টোবর) আইসিএবির ৬৪তম কাউন্সিল সভায় তাকে নির্বাচিত করা হয়েছে।

এর আগে তিনি ২০১৯-২০২০ এবং ২০১৬-১৮ মেয়াদে আইসিএসবির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ২০১৩-২০১৬ মেয়াদে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। হাসান বর্তমানে সিমেন্স বাংলাদেশ লিমিটেডের চিফ ফিনান্সিয়াল অফিসার এবং কোম্পানি সেক্রেটারি হিসেবে কর্মরত আছেন।

একই কাউন্সিল সভায় এম নাসিমুল হাইকে (এফসিএস) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করে। এ নতুন কার্যভার গ্রহণের আগে তিনি ২০১৩-২০১৬ মেয়াদে ইনস্টিটিউটের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ২০১০-২০১৩ মেয়াদে ভাইস প্রেসিডেন্ট ছিলেন এবং ২০০৭-২০১০ সময়ে তিনি তিন মেয়াদে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নাসিমুল হাই বর্তমানে বসুন্ধরা গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও কোম্পানি সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বসুন্ধরা ফাউন্ডেশনের ট্রাস্টি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। এছাড়াও তিনি বসুন্ধরা বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডেরও সদস্য।  

উক্ত কাউন্সিল সভায় সেলিম আহমেদ (এফসিএস) ইনস্টিটিউটের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এ নতুন কার্যভার গ্রহণের আগে তিনি ২০১৯-২০২০ মেয়াদে ইনস্টিটিউটের কোষাধ্যক্ষ ছিলেন। এছাড়া সেলিম আহমেদ ২০১৬-২০১৯ মেয়াদে আইসিএসবির কাউন্সিল সদস্য ছিলেন। বর্তমানে তিনি ইস্টার্ন হাউজিং লিমিটেডের কোম্পানি সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সভায় মো. শফিকুল আলমকে (এফসিএমএ, এফসিএ, এসিএস) কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়। বর্তমানে শফিকুল আলম অ্যান্ড কোং, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস এর প্রিন্সিপাল ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি বিজ সলিউশন লিমিটেডের স্পন্সর ডিরেক্টর এবং সিএফও ফাউন্ডেশন বাংলাদেশের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।