ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় তিন ক্লিনিককে ৩ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
বগুড়ায় তিন ক্লিনিককে ৩ লাখ টাকা জরিমানা

বগুড়া: বগুড়ায় লাইসেন্সবিহীন হাসপাতাল পরিচালনা, আইনানুযায়ী প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক ও নার্স না থাকা, প্যাথলজিস্ট ছাড়া ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করে রোগীদের সঙ্গে প্রতারণার অপরাধে তিন ক্লিনিককে ৩ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ অক্টোবর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের বিপরীতে দিগন্ত ডায়াগনস্টিক সেন্টার, ঠনঠনিয়া এলাকায় সার্ক জেনারেল হাসপাতাল এবং জলেশ্বরীতলা এলাকায় মা ও শিশু জেনারেল হাসপাতালে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিম রেজা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিম রেজা জানান, লাইসেন্সবিহীন হাসপাতাল পরিচালনা, আইনানুযায়ী প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক ও নার্স না থাকা, প্যাথলজিস্ট ছাড়া ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করে রোগীদের সঙ্গে প্রতারণার অপরাধে মেডিক্যাল প্রাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি অধ্যাদেশ ১৯৮২ এর ১৩ ধারা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ধারা অনুযায়ী দিগন্ত ডায়াগনস্টিক সেন্টারকে ৫৫ হাজার টাকা, সার্ক জেনারেল হাসপাতালকে ৫৫ হাজার টাকা ও মা ও শিশু জেনারেল হাসপাতালকে ২ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সব হাসপাতালকে আগামী এক মাসের ভেতর সব কাগজপত্র ঠিক করা, চিকিৎসক ও নার্স নিয়োগ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

অভিযান আরও উপস্থিত ছিলেন বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের ডা. ফারজানুল ইসলাম নির্ঝর ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
কেইউএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।