ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
হবিগঞ্জে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে অনুমতি ছাড়া চলাচল করা অবৈধ যানবাহন বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাক দিয়েছে হবিগঞ্জ বাস মালিক সমিতি এবং মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।  

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘট দাবি আদায় না হওয়া পর্যন্ত হবিগঞ্জ-সিলেটসহ আঞ্চলিক সড়কগুলোতে এ দুই সমিতির আওতাধীন বাস এবং মিনিবাসগুলো বন্ধ থাকবে।

ফলে প্রতিদিন গড়ে ২০ হাজার যাত্রী ভোগান্তিতে পড়বেন।  
 
জেলা বাস মালিক সমিতি জানায়, উচ্চ আদালতের আদেশ অমান্য করে ঢাকা-সিলেট মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত ইজিবাইক (টমটম), হিউমেন হলার, ইমা এবং শ্যালো ইঞ্জিনচালিত নসিমন-করিমন চলাচল করছে। ফলে অর্থনৈতিকভাবে লোকসানের মুখে পড়ছেন বৈধ গাড়ির চালক ও মালিকরা। তাই অনুমতিহীন অবৈধ যানবাহনগুলো বন্ধের দাবিতেই অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।  

হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বাংলানিউজকে বলেন, হবিগঞ্জ-সিলেট ও আঞ্চলিক সড়কগুলোতে প্রতিদিন আমাদের সমিতির ২৭৮ বাস চলাচল করে। একদিনে তারা যাত্রী পরিবহন করে থাকেন ২০ হাজারেরও বেশি। ধর্মঘট চলতে থাকলে মালিক-শ্রমিকরা দিনে দুই কোটি টাকা লোকসান গুণবেন। তারপরও অনুমতিহীন অবৈধ গাড়ি বন্ধ হওয়ার পূর্ব পর্যন্ত এ ধর্মঘট প্রত্যাহার করা হবে না।  

অগ্রীম টিকিট বিক্রিত থাকার কারণে দু’দিন ঢাকা-হবিগঞ্জ রুটের বাসগুলো চলবে। এরপর থেকে তারাও ধর্মঘটে যোগ দেবেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।