ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহী বিভাগে পরিবহন মালিক-শ্রমিকদের কর্মবিরতির ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
রাজশাহী বিভাগে পরিবহন মালিক-শ্রমিকদের কর্মবিরতির ঘোষণা

বগুড়া: রাজশাহী বিভাগের আট জেলায় অনিয়ন্ত্রিতভাবে বিআরটিসি বাস বন্ধসহ আট দফা দাবি না মানলে আগামী ১ নভেম্বর থেকে কর্মবিরতির ঘোষণা দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটি।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে বগুড়া শহরতলীর চারমাথা এলাকায় অবস্থিত সেঞ্চুরি মোটেলে রাজশাহী বিভাগের আট জেলার মালিক ও শ্রমিক নেতাদের উপস্থিতিতে বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সভাপতি মো. আনছার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দাবিগুলো হলো- রাজশাহী বিভাগের আটটি জেলায় অনিয়মতান্ত্রিকভাবে যেসব বিআরটিসি চলাচল করছে তা বন্ধ করতে হবে, বিআরটিসির নামে ব্যক্তি মালিকানায় চলাচলরত সব গাড়ি বন্ধ করতে হবে, বিআরটিসির ইজারা প্রথা বাতিল করতে হবে, সড়ক, মহাসড়ক, আঞ্চলিক সড়কে চলাচলরত ইজিবাইক/মাহেন্দ্র/নছিমন/করিমন/ভটভটি/থ্রি-হুইলার অটোরিকশা/অটো টেম্পু এবং সব শ্রেণির অযান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ করতে হবে, সড়ক ও মহাসড়কে বাস, ট্রাক থেকে অবৈধ চাঁদা উত্তোলন বন্ধ করতে হবে, বগুড়া, নওগাঁ, জয়পুরহাট ও সিরাজগঞ্জ জেলার শ্রমিক ইউনিয়নের বার্ষিক রিটার্ন বগুড়া শ্রম দপ্তরে দাখিল করার ব্যবস্থা গ্রহণ করতে হবে, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ বাস, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতি কর্তৃক সড়ক পরিবহনে সংগঠন পরিচালনা ব্যয়/সার্ভিস চার্জ সম্পর্কিত নির্দেশনার পূর্ণ বাস্তবায়ন করতে হবে ও ২৮ জুলাই ২০১৫ তারিখের স্মারক নং-৩৫.০৩.০০.০০.৩১.০১৮.২০১৪-২২৮৫ এবং ৫ জুন ২০১৪ তারিখের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে।

সভায় বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির সভাপতি মো. আনছার আলী বলেন, আগামী ৩১ অক্টোবরের মধ্যে আট দফা দাবি মেনে নিতে হতে। এসব দাবি না মানলে আগামী ১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবে।

সভায় রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন, রাস্তায় বিভিন্ন ধরনের থ্রি হুইলার ও অবৈধ যান বন্ধসহ তাদের সবগুলো দাবি রাজশাহী বিভাগীয় কমিশনারসহ উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছে পেশ করা হবে।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
কেইউএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।