ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে ভাঙারি দোকানে বোতল থেকে বিস্ফোরণ, দগ্ধ ৭

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
রাজধানীতে ভাঙারি দোকানে বোতল থেকে বিস্ফোরণ, দগ্ধ ৭ প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর চাঁদ উদ্যান এলাকায় একটি ভাঙারি দোকানে পরিত্যক্ত বোতল থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দোকানটির মালিকসহ ৭ জন দগ্ধ হয়েছেন।

 

দগ্ধরা হলেন- দোকান মালিক আব্দুল আলিম (৫০) কর্মচারীর সাইদুর (৩৩), অপর কর্মচারী ফারুক (৩৭) ও ওই দোকানের মালামাল দিতে আসা আমির হোসেন (২৭)। এছাড়া ভাঙারি দোকানটির পাশের দোহার ওয়ার্কশপের আরও তিনজন দগ্ধ হয়েছেন। তারা হলেন-কাইয়ুম (৪০), রাসেল (২৫) ও সুরুজ (২৫)।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বেলা আড়াইটার দিকে দুর্ঘটনাটি ঘটে। পরে আশেপাশের লোকজন দগ্ধ ৭ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভর্তি করেন।

প্রত্যক্ষদর্শী আবুল কাশেম জানান, ওই ভাঙারি দোকানের মালিক হচ্ছেন আব্দুল আলিম। বাকি দুইজন কর্মচারী ও একজন দোকানের মালামাল দিতে আসে। দোকানটির মেশিন দ্বারা মালামাল ভাঙার সময় একটি পরিত্যক্ত বোতল বিস্ফোরণে আগুন ধরে যায়। এতে দোকানের ভিতরে থাকা মালিকসহ চারজন দগ্ধ হয়। পাশের দোকানেও আগুন ছড়িয়ে পড়ে। বর্তমানে তারা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন।  

চিকিৎসকরা জানিয়েছেন ৭ জনের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা মেডিক্যাল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইনস্পেক্টর) বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হাসপাতাল থেকে আমরা সংবাদ পেয়েছি। ৭ জন দগ্ধ আছেন, তাদের চিকিৎসা চলছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এজেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।