ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রী প্রতিটি গ্রামকে শহরে বদলে দিচ্ছেন: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
প্রধানমন্ত্রী প্রতিটি গ্রামকে শহরে বদলে দিচ্ছেন: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শতভাগ বিদ্যুতায়ন, অবকাঠামোগত উন্নয়ন ও রাস্তা ঘাটের উন্নয়ন করে প্রতিটি গ্রামকে ধীরে ধীরে শহরে বদলে দিচ্ছেন।  

রাস্তাঘাট, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসহ মানুষের সব মৌলিক চাহিদা পূরণে কাজ করছেন তিনি।

এজন্য মানুষ শহরের সেবা এখন নিজ নিজ গ্রাম থেকেই পাচ্ছেন। গ্রামে গ্রামে ইন্টারনেট সংযোগের ব্যবস্থাও করেছে বর্তমান সরকার, বলেন পলক।  

ঘরে বসে মানুষ তথ্যপ্রযুক্তির সেবা পাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার এসব যুগান্তকারী পদক্ষেপ সারা বিশ্বে এখন রোল মডেল। মহামারি করোনা ও বন্যা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা সচল রয়েছে।  

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা আদিবাসী পরিষদের আয়োজনে শুকাশ ইউনিয়নের বেলোয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফুটবল ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, সুস্থধারার রাজনীতি এবং খেলাধুলার মাধ্যমে সুস্থ বিনোদনে মধ্য দিয়ে তরুণদের মেধার বিকাশ ঘটাতে হবে। আজকের তরুণরা আগামীতে দেশ পরিচালনা করবে। তাদের মেধার বিকাশ ঘটাতে মাদক ছেড়ে মাঠে আসতে হবে।

শুকাশ ইউনিয়ন এক সময় সন্ত্রাস কবলিত ইউনিয়ন হিসেবে সিংড়া উপজেলার কাছে পরিচিত ছিল উল্লেখ করে তিনি আরও বলেন, এখানে দিনে দুপুরে মানুষের কাছ থেকে টাকাপয়সা ছিনতাই করা হতো। ডাকাতের ভয়ে মানুষ সারা রাত জেগে পাহারা দিতো। সেই শুকাশ এখন সন্ত্রাসমুক্ত এলাকায় পরিণত হয়েছে।  

আদিবাসী ফুটবল ম্যাচ খেলার পরিচালনা কমিটির সভাপতি সরেশ চন্দ্র উরাঁওয়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, শুকাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ, শুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রভাষক হালিম মোহাম্মদ হাসমতসহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ।  

দিনব্যাপী এ ফুটবল ম্যাচে দিনাজপুর, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ, রাজশাহী ও গোয়ালবাতা মিশন ঢাকাসহ আট জেলার আটটি আদিবাসী ফুটবল দল অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।