ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জের দুই উপজেলায় ১৯ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
সিরাজগঞ্জের দুই উপজেলায় ১৯ জেলের কারাদণ্ড ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিরাজগঞ্জ: যমুনা নদীতে মা ইলিশ ধরার দায়ে ১৯ জেলের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন পৃথক ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ এবং চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফসানা ইয়াসমিনের ভ্রাম্যমাণ আদালত এ কারাদণ্ড দেন।

এর আগে সোমবার (২৬ অক্টোবর) রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত সিরাজগঞ্জ সদর ও চৌহালী উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১৯ জেলেকে আটক করা হয়। এসব অভিযানে প্রায় দুই লাখ মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ বাংলানিউজকে জানান, অভিযানে ১৩ জেলেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রায় দেড় লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালতে আটক জেলেদের ১০ দিন করে কারাদণ্ড দেওয়া হয় এবং জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।  

অপরদিকে চৌহালী উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মাসুম বিল্লাহ বাংলানিউজকে বলেন, ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ সহ ছয় জেলেকে আটক করা হয়েছে এ অভিযানে। মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক আফসানা ইয়াসমিন প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেন। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ও মাছগুলো স্থানীয় একটি মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।