ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বেগমগঞ্জে অস্ত্রসহ সাদ্দাম বাহিনীর প্রধানসহ দুই আসামি কারাগারে  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
বেগমগঞ্জে অস্ত্রসহ সাদ্দাম বাহিনীর প্রধানসহ দুই আসামি কারাগারে
 

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় পৃথক স্থানে অভিযান চালিয়ে সাদ্দাম বাহিনীর প্রধান সাদ্দাম হোসেন ও হত্যা মামলার পলাতক আসামি হাবিবুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে দু’টি দেশীয় পাইপগান ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৬ অক্টোবর) রাতে গ্রেফতারের পর মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেল ৩টার দিকে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেফতার সাদ্দাম হোসেন (২৯) উপজেলার কোটরা মহব্বতপুর এলাকার সায়েদুল হকের ছেলে এবং হাবিবুর রহমান উপজেলার তুলাচারা গ্রামের আব্দুল মালেকের ছেলে।

মঙ্গলবার দুপুরে বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান সিকদার জানান, সোমবার রাতে কোটরা মহব্বতপুর এলাকায় অভিযান চালিয়ে ছয় মামলার আসামি সাদ্দাম বাহিনীর প্রধান সাদ্দাম হোসেনকে গ্রেফতার করা হয়। শেষে তার দেওয়া তথ্য মতে একটি দেশীয় পাইপগান ও তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।  

একই রাতে উপজেরার তুলাচারা এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি হাবিবুর রহমানকে একটি দেশীয় পাইপগান ও এক রাউন্ড কার্তুজসহ গ্রেফতার করা হয়। তিনি গত জাতীয় সংসদ নির্বাচন চলাকালে গোপালপুর ইউনিয়নের তুলাচারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সন্ত্রাসীদের গুলিতে আনসার সদস্য মো. নূর নবী হেঞ্জুর (৪৫) মৃত্যুর ঘটনায় করা মামলার প্রধান আসামি। দীর্ঘদিন ধরে তিনি পলাতক ছিলেন।

ওসি আরও জানান, এ ঘটনায় অস্ত্র আইনে আরও দু’টি মামলা দিয়ে গ্রেফতারকৃত আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।