ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সুলতানা কামালের নামে মহিলা ক্রীড়া সংস্থার নামকরণের প্রস্তাব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
সুলতানা কামালের নামে মহিলা ক্রীড়া সংস্থার নামকরণের প্রস্তাব

ঢাকা: বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার নাম পরিবর্তন করে সুলতানা কামাল মহিলা ক্রীড়া ফাউন্ডেশন নামকরণের প্রস্তাব উঠেছে সংসদীয় কমিটিতে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনার পর পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মূর্শেদী, এ. এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশ নেন।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিসমূহ বাস্তবায়ন অগ্রগতি এবং বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

শুরুতে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়।

বৈঠকে ধানমন্ডিস্থ আবাহনী মাঠের পূর্বপাশে বাস্কেটবল খেলার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে খুলনা জেলার দিঘলিয়া অথবা তেরখাদা উপজেলায় একটি যুব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) কর্মকর্তা ও কর্মচারীদের পেনশন সুবিধা চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

এছাড়া, বর্তমানে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার নাম পরিবর্তন করে সুলতানা কামাল মহিলা ক্রীড়া ফাউন্ডেশন নামকরণের বিষয়টি পরবর্তী সভায় উপস্থাপনের জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, বিভিন্ন সংস্থা প্রধান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।