ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এক ঘণ্টার জন্য উপজেলা চেয়ারম্যান হলো নবম শ্রেণির মন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এক ঘণ্টার জন্য উপজেলা চেয়ারম্যান হলো নবম শ্রেণির মন

পঞ্চগড়: নারীর প্রতি সহিংসতা রোধে, নারীবান্ধব উপজেলা হিসেবে গড়ে তুলতে এবং নারীর উন্নয়নে কাজ করতে এক ঘণ্টার জন্য পঞ্চগড় সদর উপজেলা পরিষদের প্রতীকী চেয়ারম্যান হয়েছে হাছনা হেনা মন নামে নবম শ্রেণির এক ছাত্রী।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বেলা ১২টায় পঞ্চগড় সদর উপজেলা পরিষদের কার্যালয় এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যান হিসেবে ওই ছাত্রী চেয়ারম্যান আমিরুল ইসলামের কাছ থেকে দায়িত্ব বুঝে নেয়।

এসময় তার অধিন হন পুরো সদর উপজেলা পরিষদের কর্মকর্তা ও কর্মচারীরা।

জানা যায়, কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন ট্রান্সফোর্সের (এনসিটিএফ) উদ্যোগে উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে প্রতীকী উপজেলা চেয়ারম্যান হিসেবে সুপারিশমালা তুলে ধরে হাছনা হেনা মন। একইসঙ্গে এক ঘণ্টায় উপজেলা পরিষদের বিভিন্ন কাজ করার পাশাপাশি তদারকিও করে সে।  

হাছনে হেনা মন পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যায়লের ছাত্রী। সে ন্যাশনাল চিল্ড্রেন ট্রান্সফোর্স (এনসিটিএফ) জেলা শাখার সাংগঠনিক সম্পাদক।

অনুষ্ঠানে প্রতীকী উপজেলা চেয়ারম্যানের সঙ্গে বাল্যবিয়ে, নারী নির্যাতনসহ নারী প্রতি সব ধরনের সহিংসতা রোধে আলোচনা করা হয়। এসময় প্রতীকী চেয়ারম্যানের দেওয়া বিভিন্ন সুপারিশ আমলে নেওয়ার আশ্বাস দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ, কামাত কাজল দিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজাহার আলী, এনসিটিএফের ডিস্ট্রিক্ট ভলেন্টিয়ার মারুফ হাসান আরিফ, ওমেন্স ভলেন্টিয়ার নিশাত পারভিন নিশিসহ উপজেলার বিভিন্ন পদস্থ কর্মকর্তারা৷

এক ঘণ্টার প্রতীকী উপজেলা পরিষদ চেয়ারম্যান হাছনে হেনা মন বলে, আমি নারীর প্রতি সহিংসতা রোধে এবং নারীবান্ধব উপজেলা গড়তে কাজ করবো এবং নারীর উন্নয়নে কাজ করবো।

পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম জানান, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারীবান্ধব উপজেলা ও নারীর প্রতি সহিংসতা রোধে কাজ করবো এবং স্কুলছাত্রী হাছনা হেনা মনের দেওয়া সব সুপারিশ বাস্তববায়ন করার চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।