ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

উচ্ছেদের পর পাল্টে গেছে ভোলাহাটের চিত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
উচ্ছেদের পর পাল্টে গেছে ভোলাহাটের চিত্র ভোলাহাট উপজেলার আম চত্বর। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: সরকারি রাস্তার উপর গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় পাল্টে গেছে ভোলাহাট উপজেলার চিত্র।

ভোলাহাট উপজেলায় সদ্য যোগ দেওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মশিউর রহমান গণমাধ্যম ও স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে জন দুর্ভোগ-জলাবদ্ধতা সমাধানে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালান।

উপজেলার প্রায় ২০-৩০ কিলোমিটার এলাকায় পর্যায়ক্রমে অভিযান পরিচালনা করেন। সবশেষ মঙ্গলবার (২৭ অক্টোবর) শহরের আম চত্বর এলাকাটি দখলমুক্ত করেন।

উপজেলার মুশরীভূজা বাজার, বড়গাছী বাজার, গোহালবাড়ী কাউন্সিল বাজার, পুরাতন বাসস্ট্যান্ড, উপজেলা দক্ষিণ গেট, ইমামনগর বাজার, ফুটানী বাজার, কালিতলা বাজার, ময়ামারী, সুরানপুর, তীলোকী, বীরশরপুর আট কি.মি. ক্যানেল সহ বিভিন্ন স্থানের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এখনও উচ্ছেদ অভিযান অব্যহত রয়েছে।

এদিকে রাস্তার পাশে অবৈধ স্থাপনা তৈরি করে যে সব দরিদ্র মানুষ বসবাস করছিলেন তাদের সরকারি জায়গায় বাড়ি করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান বাংলানিউজকে বলেন, সরকারের এজেন্ডা বাস্তবায়নে জনস্বার্থে আইনের প্রয়োগের মাধ্যমে অবৈধ্য স্থাপনা উচ্ছেদ অভিযান চলমান রয়েছে। ভোলাহাটকে সুন্দর ও পরিচ্ছন্ন একটি মডেল উপজেলা হিসাবে উপস্থাপন করা হবে। সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, নিজ উপজেলাকে সুন্দর ও সাজানো গোছানো রাখতে সবাইকে সহযোগিতা করতে হবে, নয়ত আবারও শহরটি আগের অবস্থায় ফিরে যাবে।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।