ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাবনায় মাসব্যাপী নৌকাবাইচ অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
পাবনায় মাসব্যাপী নৌকাবাইচ অনুষ্ঠিত সোনালী সৈকতে নৌকাবাইচ, ছবি: বাংলানিউজ

পাবনা: হাজারও দর্শনার্থীর উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে শেষ হয়েছে পাবনার হাদল হাট গ্রাম সোনালী সৈকতের মাসব্যাপী ঐতিহ্যবাহী নৌকাবাইচ। শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে ভাঙ্গুড়া উপজেলার শেষপ্রান্তে হাট গ্রামে এ প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়েছে।

সমাপনী বাইচে চারটি নৌকা অংশগ্রহণ করে। বিলের দক্ষিণপ্রান্ত থেকে বাইচ শুরু হয়ে শেষ হয় উত্তরপ্রান্তে গিয়ে। প্রায় তিন কিলোমিটার দূরত্বের এ পথে দুটি করে নৌকা বাইচে অংশ নেয়।

নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য সমৃদ্ধ সেনালী সৈকতকে পর্যটন এলাকা ঘোষণাসহ প্রতিবছর এ নৌকাবাইচ আয়োজনের দাবি স্থানীয়দের।

সেপ্টেম্বরের শেষ শুক্রবার শুরু হওয়া এই আয়োজনে জেলার ২৪টি নৌকা অংশ নিয়েছিল। এরপর চলতি মাসের ছুটির দিন প্রতি শুক্রবার অনুষ্ঠিত হয়েছে পয়েন্ট ভিত্তিক বাইচ। ৩০ অক্টোবর বিকেল ৩টা থেকে নৌকাবাইচ শুরু হয়। এরপর সন্ধ্যায় পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয় এবারের আয়োজন।

জেলার ভাঙ্গুড়া, চাটমোহার, ফরিদপুর, আটঘোড়িয়া চার উপজেলা থেকে চারটি নৌকা এই বাইচে অংশ নেয়। এতে যৌথভাবে প্রথম স্থান দখল করে হাদল একতা এক্সপ্রেস ও বাংলার দুলদুল বাইচের নৌকা। এছাড়া দ্বিতীয় স্থান দখল করে স্বাধীন বাংলা এক্সপ্রেস এবং তৃতীয় স্থান রূপসী বাংলা।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ