ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

উল্লাপাড়ায় গলায় ফাঁস দিয়ে মুক্তিযোদ্ধার আত্মহত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
উল্লাপাড়ায় গলায় ফাঁস দিয়ে মুক্তিযোদ্ধার আত্মহত্যা মুক্তিযোদ্ধা আব্দুল জলিল

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আব্দুল জলিল বাঙালি (৬৮) নামে একজন বীর মুক্তিযোদ্ধা গলায় ফাঁস দিয়ে আত্মাহত্যা করেছেন।  

শুক্রবার (৩০ অক্টোবর) রাতে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের কালিগঞ্জ গ্রামে নিজ বাড়ির একটি কক্ষে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন তিনি।

 

শনিবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে কালিগঞ্জ কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়।  

আব্দুল জলির বাঙালি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।  

মুক্তিযোদ্ধা আব্দুল জলিল বাঙালির স্বজনেরা জানান, দীর্ঘদিন পেটের পীড়ায় ভুগছিলেন তিনি। এনায়েতপুর খাজা ইউনুস আলী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত সপ্তাহে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হওয়ার পর বাড়ি ফিরে আসেন। কিন্তু শুক্রবার সকাল থেকে তীব্র ব্যথা শুরু হয়। একপর্যায়ে যন্ত্রণা সহ্য করতে না পেরে সবার অজান্তে নিজ ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন তিনি।  

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাশ বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে মরদেহের সুরতহাল রিপোর্ট করা হয়েছে। সুরতহাল রিপোর্টে সন্দেহজনক কিছু না থাকায় পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।  

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মওদুদ আহম্মেদ বলেন, শনিবার সকালে কালিগঞ্জ কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আব্দুল জলিল বাঙালিকে দাফন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
আরএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ