ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রকল্পে অনিয়ম, সড়কের ইট তুলে নতুন করে নির্মাণের নির্দেশ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
প্রকল্পে অনিয়ম, সড়কের ইট তুলে নতুন করে নির্মাণের নির্দেশ  সড়ক পুনঃনির্মাণ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: নির্ধারিত কর্মপরিকল্পনা অনুযায়ী কাজ না করায় সিরাজগঞ্জের কামারখন্দে হেরিংবোন বন্ড সড়কের ইট তুলে ফেলে নতুন করে নির্মাণের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেরিনা সুলতানা।  

শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে উপজেলার ঝাঐল ইউনিয়নের জয়েন বড়ধুল গ্রামের নির্মিত ১০০০ মিটার হেরিংবোন বন্ড রাস্তা পরিদর্শন শেষে এ নির্দেশ দেন তিনি।

 

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে ইউএনও মেরিনা সুলতানা বাংলানিউজকে বলেন, ২০১৯-২০ অর্থ বছরের এইচবিবি প্রকল্পের এই রাস্তাটির কাজ সম্পন্ন করা হয়েছিল। সড়কটির বাকি বিল পরিশোধের আগে শুক্রবার বিকেলে রাস্তাটি পরিদর্শন করা হয়। পরিদর্শনে গিয়ে দেখা যায় রাস্তার দুই দিকে দেবে গিয়ে মাঝখানে উঁচু হয়ে গেছে। দেবে যাওয়া দুই দিকে বৃষ্টির পানি জমে কাদা হয়ে আছে।  

তিনি বলেন, রাস্তাটির নিচে যে পরিমাণ বালু দেওয়ার কথা ছিল সেটা দেওয়া হয়নি। বালু রাস্তায় বসে যাওয়ার আগেই ইটের কার্পেটিং করা হয়েছে। এ কারণে দুই দিকে দেবে গেছে। ঠিকাদারি প্রতিষ্ঠানকে ইট তুলে নতুন করে পরিমাণ অনুযায়ী বালু বসিয়ে কার্পেটিং করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার সকাল থেকেই ইতোমধ্যে ওই সড়কটি পুনঃনির্মাণ কাজ শুরু হয়েছে।  

এ বিষয়ে ঝাঐল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন ঠান্ডু বলেন, প্রকল্পটির কাজ শেষ হওয়ার পরে বৃষ্টির পানি জমে সামান্য ক্ষতি হয়েছিল, ইউএনও স্যারের নির্দেশে পুনরায় কাজ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থ বছরে কামারখন্দ উপজেলায় হেরিংবোন বন্ড (এইচবিবি) প্রকল্পের আওতায় গ্রামীন মাটির রাস্তা টেকসই ২য় পর্যায়ে জয়েন বড়ধুল গ্রামের হানিফের বাড়ি থেকে খলিলের বাড়ি পর্যন্ত ১০০০ মিটার সড়কটি নির্মাণ করে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আশা এন্টারপ্রাইজ ও জে. কে এন্টারপ্রাইজ।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ