ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজবাড়ীতে পদ্মায় ইলিশ ধরার দায়ে ১২ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
রাজবাড়ীতে পদ্মায় ইলিশ ধরার দায়ে ১২ জেলের কারাদণ্ড

রাজবাড়ী: রাজবাড়ীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার দায়ে ১২ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১ নভেম্বর) সকালে ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২০’ এর কার্যক্রমের অংশ হিসেবে রাজবাড়ী সদর উপজেলার সাত জেলেকে পাঁচদিন করে, তিন জেলেকে সাতদিন করে এবং দুই জেলেকে তিনদিন করে কারাদণ্ড দেওয়া হয়।

অভিযানে ৩৮ কেজি ইলিশ ও তিন লাখ ৪০ হাজার মিটার কারেন্ট জাল এবং দু’টি জেলেনৌকা জব্দ করা হয়।  

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনার সময় পদ্মা নদীর বিভিন্ন স্থান থেকে ১২ জেলেকে আটক করা হয়। পরে তাদের রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল হুদা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান এবং গোয়ালন্দের সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারাদণ্ড দেন। এ সময় জেলেদের নৌকা দু’টি নিলাম করে ৩০ হাজার টাকায় বিক্রি করা হয়।

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত প্রজনন মৌসুম হওয়ায় মা ইলিশ আহরণ, পরিবহন, বিপণন ও মজুদ নিষিদ্ধ করেছে সরকার।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।