ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আবশ্যিকভাবে মাস্ক পরিধানের আহ্বান মন্ত্রিপরিষদ সচিবের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
আবশ্যিকভাবে মাস্ক পরিধানের আহ্বান মন্ত্রিপরিষদ সচিবের বক্তব্য রাখছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

ঢাকা: যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) ১৪৪২ হিজরি উদযাপন উপলক্ষে সচিবালয়ে কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১ নভেম্বর) বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিলে মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর জীবন ও আদর্শের ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আলোচনায় মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের এ মহামারি পরিস্থিতিতে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন বিশেষ গুরুত্ব বহন করে। মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর জীবন ও আদর্শ অনুসরণের মাধ্যমে আমরা করোনা ভাইরাসের কঠিন পরিস্থিতি থেকে মুক্তি পেতে পারি।  

এ বিষয়ে হাদীসের উদ্বৃতি দিয়ে তিনি বলেন, আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। ধৈর্য্য ধারণ করতে হবে এবং নিজেদের অন্যায়-অপরাধের জন্য বেশি বেশি ক্ষমা চাইতে হবে।  

এ প্রসঙ্গে খন্দকার আনোয়ারুল সবাইকে সরকারের নির্দেশ অনুসরণ করে আবশ্যিকভাবে মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, রাসুল (সা.) এর বিরুদ্ধবাদীরা তার বিরুদ্ধে অসংখ্য বই লিখেছে। কিন্তু তারাও স্বীকার করতো তিনি কখনো মিথ্যা বলেননি এবং আমানতের খেয়ানত করেননি। আমাদের রাসুলের সত্যিকারের উম্মত হিসেবে মিথ্যা না বলা এবং আমানতদারিতার গুণাবলী অর্জন করতে হবে।

মিলাদ পরিচালনা করেন সচিবালয় কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মুফতি মো. ওমর ফারুক এবং দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতী মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। সভায় দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মাহফিলে সচিবালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
এমআইএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।