ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাস্ক নেই, সেবা নেই: দোকান মালিক সমিতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
মাস্ক নেই, সেবা নেই: দোকান মালিক সমিতি সংবাদ সম্মেলনে অতিথিরা, ছবি: শাকিল

ঢাকা: ‘মাস্ক নেই, সেবা নেই’ প্রতিপাদ্যে রোববার (১ নভেম্বর) থেকে দোকানপাট, মার্কেট ও বিপণিবিতানসমূহে মাস্ক ছাড়া ক্রেতা-বিক্রেতাদের প্রবেশাধিকার নিষিদ্ধ করেছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। এ সময় মাস্ক ছাড়া মার্কেটে গেলে কোনো ধরনের সেবা দেওয়া হবে না বলেও জানিয়েছে তারা।

রোববার (১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে দোকান মালিক সমিতির এক সংবাদ সম্মেলন এ তথ্য জানানো হয়।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, মহাসচিব মো. জহিরুল হক ভূঁইয়াসহ অন্য নেতারা।

করোনার দ্বিতীয় ধাপে সংক্রমণ ঠেকাতে নড়েচড়ে বসেছে দেশের সব মহল। সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়তে পারে এমন সব স্থানেই চলছে কড়াকড়ি আরোপের প্রস্তুতি। এরই ধারাবাহিকতায় রোববার দোকান মালিক সমিতির সংবাদ সম্মেলনেও বিপণিবিতান আর শপিংমলে মাস্ক পরা বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করা হয়। সমিতির পক্ষ থেকে জানানো হয়, মাস্ক ছাড়া বিপণিবিতানে এলে কোনও সেবাই দেওয়া হবে না।

এ সময় ২০১৯-২০ অর্থবছরে বাজেটে পাশকৃত ৫০ লাখ টাকা বার্ষিক টার্নওভার সীমা পর্যন্ত ক্ষুদ্র ও অতিক্ষুদ্র ব্যবসায়ীদের ভ্যাটের আওতামুক্ত রাখার আইনটি পুনরায় বাস্তবায়ন করার দাবি জানানো হয় সরকারের কাছে। পাশাপাশি নতুন ভ্যাট আইনে প্রতিমাসে বাধ্যতামূলকভাবে ভ্যাট রিটার্ন দাখিল করা এবং না করলে ১০ হাজার টাকা জরিমানা করার বিষয়টিও শিথিল করার জন্য অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
এইচএমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।