ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

করোনা মহামারিতে প্রফের বিকল্প চান মেডিক্যাল শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
করোনা মহামারিতে প্রফের বিকল্প চান মেডিক্যাল শিক্ষার্থীরা মানববন্ধন

ঢাকা: করোনা মহামারিতে প্রফ নয়, প্রফের বিকল্পসহ সেশনজটমুক্ত মেডিক্যাল শিক্ষাবর্ষের দাবিতে শাহবাগ চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেন সাধারণ মেডিক্যাল কলেজ ও ডেন্টাল মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা।

রোববার (১ নভেম্বর) সকালে মানববন্ধন শেষে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শাহবাগে সড়ক বন্ধ করে তারা এ অবস্থা কর্মসূচি পালন করেন।

পরে পুলিশের বাধার মুখে সড়ক ছাড়তে বাধ্য হন সাধারণ মেডিক্যাল কলেজ ও ডেন্টাল মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচিতে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা অনতিবিলম্বে সেশনজট দূরীকরণের লক্ষ্যে পরবর্তী ফেজের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা এবং পরীক্ষা, ক্লাস সংক্রান্ত সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিক্যাল শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করতে অনুরোধ করেন।

প্রাইভেট মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা দাবি করেন, করোনায় যেসব মেডিক্যাল কলেজের কার্যক্রম বন্ধ ছিল, সেসব নিয়মিত-অনিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে ৬০ শতাংশের অতিরিক্ত বেতন নেওয়া যাবে না।

তারা জানান, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে এমবিবিএস/বিডিএস কোর্সের দ্বিতীয় ও তৃতীয় এবং পর্যায়ক্রমে প্রথম ও শেষ বর্ষের বৃত্তিমূলক পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে। সাম্প্রতিক সময়ে করোনার কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান ও মেডিক্যাল কলেজগুলো বন্ধ আছে। কিন্তু সরকার অন্য শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম চালু রাখার জন্য বিভিন্ন গ্রহণযোগ্য পদক্ষেপ গ্রহণ করলেও মেডিক্যাল শিক্ষার্থীদের কার্যক্রম সচল রাখার জন্য পরীক্ষা নেওয়ার মতো যে সিদ্ধান্ত নিয়েছে, তা হুমকি স্বরূপ হতে পারে।

এ সময় সরকারি-বেসরকারি সাধারণ মেডিক্যাল কলেজ ও ডেন্টাল মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
পিএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।