ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মঠবাড়িয়ায় গর্ভপাতে বাধ্য করার অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
মঠবাড়িয়ায় গর্ভপাতে বাধ্য করার অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় দুই মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে জোর করে গর্ভপাত করানোর অভিযোগে রফিকুল ইসলাম (৫৩) নামে সাবেক এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে মামলা হয়েছে।  

ভুক্তভোগী রুমা বেগম (৪০) রোববার (০১ নভেম্বর) মঠবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বামীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

রুমা আইনজীবীর সহকারী হিসেবে কাজ করেন।

আদালতের বিচারক আল ফয়সাল মামলাটি আমলে নিয়ে মঠবাড়িয়া থানাকে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। আসামি রফিকুল ইসলামের বাড়ি বরিশাল বিমানবন্দর থানাধীন চন্দ্রপাড়া গ্রামে।

মামলা সূত্রে জানা যায়, রফিকুল মঠবাড়িয়া থানায় পুলিশ কনস্টেবল (কং নং-২৬২) হিসেবে চাকরি করার সময় আইনজীবীর সহকারী রুমার সঙ্গে তার পরিচয় হয়। এর সূত্র ধরে বছর খানেক আগে রেজিস্ট্রি ও কাবিন মূলে তাদের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর রুমাকে যৌতুকের জন্য চাপ দিতে থাকেন তিনি। ততদিনে রুমা অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। বিষয়টি জানতে পেরে গর্ভধারণের দুই মাসের মধ্যে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে জোর করে রুমার গর্ভপাত করান রফিকুল।  

রুমা বলেন, আমাকে স্ত্রীর মর্যাদা না দেওয়ার জন্য রফিকুল মঠবাড়িয়া থেকে গোপনে বরিশাল বদলি হয়ে যান এবং সেখানে গিয়ে স্বেচ্ছায় অবসরে যান। স্ত্রীর মর্যাদা না দেওয়ায় ১৪ জুলাই আমি তার বিরুদ্ধে যৌতুক মামলা করি। ওই মামলায় বর্তমানে পিরোজপুর কারাগারে রয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।