ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডিতে ‘নো মাস্ক নো সার্ভিস’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২০
পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডিতে ‘নো মাস্ক নো সার্ভিস’

ঢাকা: আসছে শীতে করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে দেশের সব স্থল ও বিমানবন্দরে স্বাস্থ্য পরীক্ষা চালু করার পাশাপাশি কোয়ারেন্টিন জোরদার করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে করোনার ‘প্রথম ঢেউ’ শেষ না হলেও এখনই আলোচনা হচ্ছে ‘দ্বিতীয় ঢেউ’ নিয়ে।

শীতে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের ঝুঁকি মোকাবিলায় প্রস্তুতিমূলক নানা কার্যক্রম শুরু করেছে পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি)। আইএমইডিতে চালু করা হয়েছে ‘নো মাস্ক নো সার্ভিস’ সেবা। মাস্ক ছাড়া ঢুকতেই দেওয়া হবে না বলে মন্ত্রিসভা থেকে সিদ্ধান্ত জানিয়ে চিঠি দেওয়া হয়েছে আইএমইডিতে।

সোমবার (২ নভেম্বর) পরিকল্পনা কমিশন চত্বরের মসজিদে দ্বিতীয় ঢেউয়ের বিস্তার যাতে দেশে না হয় সেজন্য প্রার্থনা করা হয়েছে।  

দ্বিতীয় ঢেউ প্রসঙ্গে আইএমইডি সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী বলেন, আইএমইডিতে নো মাস্ক নো সার্ভিস। আমরা এই বিষয়গুলো প্রতিপালনের পাশাপাশি সবাইকে সচেতন করছি। আমরা উপরওয়ালার কাছে প্রার্থনা করি বাংলাদেশে যেন দ্বিতীয় ঢেউ না আসুক। তারপরও শীত আসছে। এটাই আমাদের শঙ্কার বিষয়। দ্বিতীয় ঢেউ প্রতিরোধে সব ধরনের কর্মসূচি আমরা পালন করছি। আমার চত্বরে মাস্ক পরাসহ সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে।  সেই নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন করতে আইএমইডির কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২০
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।