ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিআইডব্লিউটিএ প্রকৌশলীসহ ৩ জনের সম্পদের হিসাব চায় দুদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২০
বিআইডব্লিউটিএ প্রকৌশলীসহ ৩ জনের সম্পদের হিসাব চায় দুদক

ঢাকা: বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অতিরিক্তি প্রধান প্রকৌশলী মো. ছাইদুর রহমানসহ তিনজনের সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২ নভেম্বর) দুদক প্রধান কার্যালয়ের পরিচালক মো. আকতার হোসেন আজাদ স্বাক্ষরিত আলাদা নোটিশে এসব আদেশ ইস্যু করা হয়েছে।

যাদের সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে তাদের মধ্যে আরো আছেন মো. ছাইদুর রহমানের স্ত্রী শামীমা আক্তার ও তিতাসের সাবেক ম্যানেজার মোহাম্মদ শহীদুল ইসলাম।
 
নোটিশে বলা হয়েছে, ‘দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ (২০০৪ সালের ৫ নম্বর আইন) এর ধারা ২৬ এর উপধারা (১) দ্বারা অর্পিত ক্ষমতাবলে তাদের নিজের ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণী এই আদেশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে দুদক পাঠানো ছকে দাখিল করিতে নির্দেশ দেওয়া যাচ্ছে। ’

নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করিতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করিলে দুদক আইনের ধারা ২৬ উপধারা (২) মোতাবেক তাদের বিরুদ্ধে বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২০
ডিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।